আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

‘ভূয়া সনদে’ বিশ্বনাথে নিয়োগকৃত শিক্ষকদের বাতিলের দাবীতে স্মারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ১৮:৫৭:৩৮

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: ভূয়া নাগরিক সনদে জালিয়াতি করে সদ্য সম্পন্ন প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক নিয়োগ (২০১৪ সালের স্থগিতকৃত)’ পরীক্ষায় অবৈধ পদ্ধতি অবলম্বন করে নিয়োগ পাওয়া ৭ বহিরাগতের নিয়োগ বাতিলের দাবীতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মুস্তাফিজুর রহমান বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

রবিবার মন্ত্রী সিলেট সফরে আসলে দুপুরে সার্কিট হাউজে মন্ত্রীর হাতে লিখিত অভিযোগপত্রটি তুলে দেন স্থানীয় সাংবাদিকবৃন্দ’সহ স্থানীয় বৈধ চাকুরী প্রার্থীরা।

লিখিত অভিযোগে উল্লেখ থাকা ভূয়া নাগরিক সনদে জালিয়াতি করে সহকারী শিক্ষক হিসেব নিয়োগ পাওয়া বহিরাগতরা হলেন- তাহমিনা ইয়াসমিন (রোলনং ৫৩২১৩৩৩), আঁখি বণিক (রোলনং ৫৩১৬৪৮৫), বেবী সরকার (রোলনং ৫৩৩০৫১১), হেপী সরকার (রোলনং ৫৩৩০৫২৮), সঞ্জয় তালুকদার (রোলনং ৫৩২০১৭১), শায়ান চন্দ্র তালুকদার (রোলনং ৫৩২০২৩৪), জাহিদুল হাসান (রোলনং ৫৩১৩০১৮)। 

লিখিত অভিযোগে ওই জালিয়াতকারী ৭ বহিরাগতের নিয়োগ বাতিল করে শূন্য হওয়া ওই ৭টি পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ন হওয়া স্থানীয় ৭ বৈধ প্রার্থীকে নিয়োগ প্রদানের দাবী করা হয়েছে। এছাড়া অতীতে ভূয়া সনদে (নাগরিক সনদ’সহ) নিয়োগ পাওয়া ব্যক্তিদের ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়েছে।

লিখিত অভিযোগের বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে বলে আশ্বাস প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মুস্তাফিজুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৮/পিবিএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন