আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

প্রিন্সিপাল হাবিবুর রহমানের জানাজায় লাখো মানুষের ঢল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৯ ১৬:১৭:৫৮

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও সিলেট নগরীর ঐতিহ্যবাহী কাজিরবাজার মাদরাসার প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সরকারি আলিয়া মাদরাসা মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয় ।

সিলেটের বিশিষ্ট আলেম, নগরীর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমানের নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমের দ্বিতীয় ছেলে মাওলানা ইউসুফ।
প্রিন্সিপাল হাবিবুর রহমানকে তার প্রিয় কর্মস্থল কাজিরবাজার মাদরাসা সংলগ্ন স্থানে কবর দেওয়া হবে।

প্রিন্সিপাল হাবিবুর রহমানের জানাজা উপলক্ষে সিলেট আলিয়া মাদরাসা মাঠ জনতার ঢল নামে। আলিয়া মাদরাসা মাঠের চার পাশ থেকে লাখ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন। নামাজের পূর্বে মরহুমের জীবনী নিয়ে দেশ বরেণ্যে রাজনীতিবিদ, আলেম-উলামারা বক্তব্য রাখেন।

বক্তব্যে তারা বলেন, প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান ছিলেন একজন সংগ্রামী আলেমে দ্বীন ও বহুগুণে গুণান্বিত শ্রদ্ধাভাজন মানুষ। দ্বীনি শিক্ষার প্রচার-প্রসার ও বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে ইসলামি রাজনৈতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো।

বক্তারা তার রুহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এর আগে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২ টায় (১৯ অক্টোবর) তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। ১৯৪৫ সালে সিলেটের গোলাপগঞ্জে তাঁর জন্ম।

মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

প্রিন্সিপাল হাবিবুর রহমানের গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ঘনশ্যাম গ্রামে।

সিলেটভিউ২৪ডটকম/১৯ অক্টোবর ২০১৮/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন