আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ১৮:৫২:২৯

সিলেট :: বাংলাদেশের জনসংখ্যার চাপ বাড়ার সাথে সাথে কৃষি জমি হারিয়ে যাচ্ছে। অপরিকল্পিত ঘরবাড়ি নির্মাণের ফলে কৃষি জমির উপর চাপ বাড়ছে। তাই পরিকল্পিতভাবে গ্রাম-বাড়ি নির্মাণের মাধ্যমে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের সমৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে প্রকৌশলীদের আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। গণপ্রকৌশল দিবস-২০১৮ ও আইডিইবি’র ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেটে র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

‘অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্য ৪র্থ শিল্পবিপ্লব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইনস্টিটিউশন অব ডিপ্লোামা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), সিলেট জেলা শাখার উদ্যোগে গতকাল ৮ নভেম্বর বৃহস্পতিবার নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন করেন আইডিইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি মহমুদুর রশীদ মসরুর। র‌্যালিটি সিলেট রেজিস্ট্রারির মাঠ থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

আইডিইবি সিলেট জেলা শাখার সভাপতি মাহমুদুর রশীদ মসরুর এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক খালেদুর রহমান এর পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা শাখার সধারণ সম্পাদক রফিক উদ্দিন আহমেদ, সাবেক সভাপতি জালাল আহমেদ, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ড. মো. আব্দুল্লাহ, কাউন্সিলর নজরুল হোসেন, সওজ ডিপ্রকৌস'র সভাপতি নূরুল মজিদ চৌধুরী, বিউবো ডিপ্রকৌস’র সভাপতি নূরুল হুদা চৌধুরী, পাউবো ডিপ্রকৌস’র আলী আহমেদ হোসাইন, জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা (অব.) নিকেশ রায়, জালালাবাদ গ্যাস ডিপ্রকৌস’র সভাপতি আমিরুল ইসলাম, কাউন্সিলর আব্দুর রহিম, অর্থ সম্পাদক ও বিউবো ডিপ্রকৌস এর সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, চাকুরী বিষয়ক সম্পাদক মঈনুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ শামসুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ আবু বকর ছিদ্দিক প্রমুখ।

এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার-ছাত্র-শিক্ষক-পেশাজীবী, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/৮ নভেম্বর ২০১৮/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন