Sylhet View 24 PRINT

সিলেটে এক সপ্তাহে ৪৪ কোটি ৭৫ লাখ টাকা কর আদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৯ ১৯:৩০:৫৪

সিলেট :: সপ্তাহব্যাপী আয়কর মেলায় সিলেট কর অঞ্চলে মোট ৪৪ কোটি ৭৫ লাখ ৩২ হাজার ৭৭২ টাকা আদায় করা হয়েছে। এক সপ্তাহে সেবা নিয়েছেন ৩৩ হাজার ৭২৯ জন, রিটার্ন দাখিলকারী মোট ১৫ হাজার ৩২৯ জন এবং নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৬৫৮ জন। এছাড়া ইটিআইএন রি-রেজিস্ট্রেশন করেছেন ৩ জন করদাতা।
সিলেট কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘মেলায় ৭ম দিনে সিলেট জেলায় ১৪ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৮৭০ টাকা কর আদায় হয়েছে। এ দিন ৪ হাজার ৩৭৫ জন করদাতা সেবা গ্রহণ করেছেন। নতুন ইটিআইএন নিয়েছেন ৮৫ জন এবং ২ হাজার ৩৪৮ জন করদাতা রিটার্ন দাখিল করেন।’
গত ১৩ নভেম্বর থেকে নগরীর রিকাবী বাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সপ্তাহব্যাপী কর মেলা শুরু হয়। বর্ণাঢ্য পরিবেশে চলে আসা আয়কর মেলা প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত ছিল সেবাগ্রহীতাদের ভীড়।  সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে কর মেলা সমাপ্ত হয়।

সিলেট শহর ছাড়াও ১৪ নভেম্বর সিলেট কর অঞ্চলের আওতাধীন সুনামগঞ্জ জেলায়, ১৫ নভেম্বর মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় ৪ দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হয়। সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলায় ২ দিন (১৬ ও ১৭ নভেম্বর), ১৪ নভেম্বর হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা, ১৫ নভেম্বর সিলেট জেলার বালাগঞ্জ উপজেলা, ১৭ নভেম্বর সিলেটের ফেঞ্চুগঞ্জ ও সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলা, ১৮ নভেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় ১ দিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হয়।

এবারের আয়কর মেলাতে বিভিন্ন বুথ থেকে ই-টিআইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অনলাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড প্রদান এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তাছাড়া মেলায় কর শিক্ষণ ফোরামের আওতায় স্থানীয় সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও সিলেট পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের ৩৭ জন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। পুরস্কার হিসেবে তাঁদেরকে মুক্তিযুদ্ধ ও বিজ্ঞান বিষয়ক বই উপহার দেয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৮/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.