Sylhet View 24 PRINT

কাইয়ুমে বাজিমাত করবে সিলেট ৩ আসনে বিএনপি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৯ ১৯:৪৮:৩৬

সিলেট :: ব্যবসায়িক নেতৃত্বের কারনে সীমাহীন ভোগান্তিতে ভোগেছে বিএনপি। রাজপথে না থেকে নির্বাচন এলে টাকার গরমে টিকিট নেওয়া একটি ট্রাডিশনে পরিণত হয়েছিল বিএনপিতে। এর খেসারত দিয়ে চলছে বিএনপি গত ১০ বছর ধরে দেশের রাজনীতির মাঠে। মেধাবী, ত্যাগি কর্মীদের অবমূল্যায়নের কারনে বিপুল কর্মী থাকার পরও নেতৃত্বহীন বিএনপি। রাজপথে দাড়িয়ে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার মতো লোকের বড় অভাব দলে।

বিগত ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র টিকিটে বিজয়ী বেশির ভাগ এমপিরা পরবর্তীতে রাজপথ ছেড়ে চলে গেছেন ঘরে। কেউ আবার ব্যবসা নিয়ে ব্যস্ত হয়েছেন পুরোদমে। শাসক দলের সাথে ব্যবসায়িক সর্ম্পক তৈরী করে থেকেছেন বহাল তবিয়তে। কিন্তু সরকার বিরোধী কোন তাপ তাদের শরীরে আচঁড় কাটেনি। অথচ সাধারণ কর্মী সমর্থকরা মামলার পাহাড়ে দিশেহারা হয়ে উঠে। চরম বিপদে সেই এমপিরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা পর্যন্ত করেননি। এতে করে নেতাকর্মীদের মধ্যে উপলব্ধি হয় রাজনীতিক নেতৃত্বের বাস্তবতা।

আসন্ন নির্বাচন ঘিরে সেই পুরানো দিনের মতো আবার ব্যবসায়িক সুবিধাভোগীরা বিএনপি’র টিকিট আদায়ে প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে। কোনঠাসা করতে চাইছে বর্ণাঢ্য রাজনীতির অধিকারী রাজপথের নেতাদের। সিলেটের ৬ টি আসনের মধ্যে সিলেট ৩ আসনেও এরকম অবস্থা দৃশ্যমান। বিপুল কর্মী সমর্থক ও ধানের শীষে উর্বর এই আসনে ব্যবসায়ি ব্যক্তি মনোনয়ন লাভে দৌঁড়ঝাপ শুরু করে দিয়েছেন। এছাড়া আছেন প্রবাসে বসবাসকারী একাধিক মনোনয়ন প্রত্যাশী। তাদের সাথে কর্মী সমর্থকের কোন সর্ম্পক নেই। সরকার বিরোধী মামলা বা হয়রানী তারা স্বপ্ন্ওে কল্পনা করতে পারেননি। কিন্তু সুদিনে ধানের শীষ বগলদাবা করতে তারা মরিয়া।

দুরে থেকে ধানের শীষ মার্কায় নির্বাচন করা অশুভ এ প্রতিযোগিতার বিপরীতে রাজপথে কর্মীবান্ধব একমাত্র নেতা আব্দুল কাইয়ুম চৌধুরী। ছাত্র রাজনীতির পাশাপাশি দলের শীষ পর্যায়ে রাজনীতির বিস্তর অভিজ্ঞতা তার। সিলেট-৩ আসনে প্রতিটি ওয়ার্ডের কর্মী সমর্থকের সাথে রয়েছে তার গ্রহনযোগ্য সর্ম্পক। চরম বিপদের সময়ও খোঁজ খবর নিয়ে পাশে দাড়িয়েছেন নেতাকর্মীদের। কারন রাজনীতিতেই তার বর্তমান ও ভবিষ্যত। নেতাকর্মীরাও তার প্রতি আস্থাশীল। সে কারনে তার কর্মী বান্ধব সর্ম্পক থাকায় তাকে প্রত্যাশা করছে দলের নেতাকর্মীরা। যুবদলের কেন্দ্রিয় সহ-সভাপতি ও দেশের ইতিহাসের সফল জনবান্ধব অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের পিএস হিসেবে দায়িত্ব পালন করেন আব্দুল কাইয়ুম চৌধুরী। এর মধ্যে দিয়ে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে কাজের অভিজ্ঞতা অর্জন করতে সমর্থ হন তিনি। একজন মাঠ পর্যায়ের রাজনীতিকের জন্য বিষয়টি গৌরবের ও সৌভাগ্যের। স্থানীয় থেকে কেন্দ্র পর্যন্ত রাজনীতির বাস্তব অভিজ্ঞতাও রয়েছে কাইয়ুম চৌধুরীর। এতে করে নেতাকর্মী ও দলকে পথ দেখাতে পারবেন তিনি সচেতন রাজনীতিকরাও তাই মনে করেন। কাইয়ুম চৌধুরীকে নিয়ে বড় মানের একটি অবস্থান রয়েছে দলে নেতাকর্মীদের মধ্যে। কারন তার কাজের ব্যাপ্তি ও অভিজ্ঞতা বিস্তর। এই মুর্হূতে বিএনপি রাজনীতিতে তিনিই একমাত্র ব্যক্তি, যার কাছ থেকে অভিজ্ঞতা নেওয়া যাবে এগিয়ে যাওয়ার নেতৃত্বের। স্থানীয়ভাবে ব্যাপক গ্রহনযোগ্য ও কর্মী লোক থাকলেও সামনে দাড়িয়ে নেতৃত্ব দেওয়ার মতো লোকদের মধ্যে কাইয়ুম চৌধুরী অন্যতম। তাকে সমীহ করেন প্রতপিক্ষ রাজনীতিক দলের নেতারাও।

বিজ্ঞ রাজনীতিকরা মনে করেন, কাইয়ুম চৌধুরী সামনে এগিয়ে যাওয়ার মতো মেধা রয়েছে। যা বিএনপি রাজনীতি তথা সিলেট বিএনপি’র জন্য দরকার। সিলেট ৩ আসনে দলের মনোনয়ন একজন রাজনীতিক হিসেবে কাইয়ুম চৌধুরীর পেলে অবশ্যই ধানের শীষের বিজয় সম্ভব হবে। সেই সাথে দলের নেতাকর্মীরাও উজ্জীবিত হবে। এর ইতিবাচক প্রভাব পড়ে অন্য আসনগুলোতে। ধানের শীষের বিজয়ের মধ্যে দিয়ে নির্বাচন ও রাজনীতির বিজয় ঘটবে সিলেট বিএনপি’র। 

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৮/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.