আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে সিএনজি অটোরিকশায় যাত্রীবেশী পকেটমারদের দৌরাত্ম্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৬ ২০:২৭:৩৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীতে সিএনজি চালিত অটোরিকশায় যাত্রীবেশী পকেটমারদের দৌরাত্ম্য বেড়েই চলছে। প্রায়শই এদের কবলে পড়ে নগদ অর্থ ও মূল্যবান জিনিসপত্র হারাচ্ছেন নগরবাসী। অটোরিকশা চালক ও যাত্রীবেশী পকেটমারদের যোগসাজশে ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

নগরীর বিভিন্ন প্রান্তে সিএনজি গাড়িতে পেছনের সিটে যাত্রীবেশী পকেটমার দুজন বসে থাকে। পথিমধ্যে যে যাত্রী সেই অটোরিকশাতে চড়েন তাকেই টার্গেট বানানো হয়। কিছুদূর যাওয়ার পর নানান বাহানা করে তারা কিছুটা গন্ডগোল সৃষ্টি করে যাত্রীকে রাস্তায়ই নামিয়ে দেয় অথবা গাড়ির মধ্যে ধাক্কাধাক্কি করে কৌশলে সবকিছু হাতিয়ে নেয়। অটোরিকশা থেকে নামার পর যাত্রী বুঝতে পারেন তার সাথে থাকা নগদ অর্থ কিংবা মূল্যবান জিনিসপত্র ছিনতাই হয়ে গেছে।

০৩ ডিসেম্বর সোমবার মির্জাজাঙ্গালের বাসিন্দা ললিত মল্লিকের সাথে ঘটেছে এমনই এক ঘটনা। মনিপুরি রাজবাড়ি এলাকায় 'অর্জুন স্টোর' নামক তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য রিকাবিবাজার থেকে সিএনজি অটোরিকশায় চড়েন। অটোরিকশাটিতে আগে থেকেই পেছনে দুজন যাত্রী ও সামনে একজন যাত্রী বসা ছিলো। অটোরিকশাতে চড়ে কিছুদূর যাওয়ার পর পেছনে বসা যাত্রীরা তার সাথে ধাক্কাধাক্কি শুরু করেন। মির্জাজাঙ্গালে গন্তব্যে পৌছার পর তিনি অটোরিকশা থেকে নামলে চালক ভাড়া না নিয়েই দ্রুত চলে যায়। তখন তার সন্দেহ হলে পকেটে হাত দিয়ে দেখেন সাথে থাকা নগদ ৩৮,০০০ টাকা পকেটে নেই। সিএনজি অটোরিকশার নাম্বার তিনি মুখস্থ করে ফেলেন। অটোরিকশার নাম্বার ছিলো সিলেট থ-১২-৩৯৪৬। এ ব্যাপারে সিলেট কোতোয়ালি মডেল থানায় জিডি (নং- ২৭০) করা হয়েছে।

কিছুদিন পূর্বে বন্দরবাজার থেকে উপশহর যাওয়ার পথে একইভাবে নিজের আইফোন খুইয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহ আল মাহফুজ। আম্বরখানা থেকে টিলাগড় যাওয়ার পথেও একইভাবে ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলে প্রায়শই অভিযোগ পাওয়া যাচ্ছে।

সিলেটভিউ/০৬ ডিসেম্বর ২০১৮/এসজেড

শেয়ার করুন

আপনার মতামত দিন