আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে কানাডা এডুকেশন এক্সপো-২০১৮ শুরু শুক্রবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৬ ২১:১৫:৫৭

শাবি প্রতিনিধি :: কানাডায় উচ্চ শিক্ষায় আগ্রহীদের জন্য সিলেটে দুই দিনব্যাপী ‘কানাডা এডুকেশন এক্সপো-২০১৮’ শুরু হবে শুক্রবার (৭ ডিসেম্বর) ।

‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’র উদ্যোগে সিলেট ক্যাডেট কলেজ ক্লাবে এ এক্সপো অনুষ্ঠিত হবে বলে জানান প্রতিষ্ঠানটির সিইও এবং প্রধান পরামর্শক মুখলেছুর রহমান মিল্টন।

তিনি জানান, আগামী ৭ ও ৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ এক্সপো চলবে। এতে কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করতে পারবে। এক্সপোতে কানাডায় উচ্চশিক্ষা সম্পর্কিত সমস্ত তথ্য ও প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানা যাবে। এছাড়া কানাডার আটটি বিশ্ববিদ্যালয় ও কলেজে ভর্তির সুযোগ থাকছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, এ এক্সপোতে অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের বিনামূল্যে ফাইল ওপেনিং এর সুযোগ দিবে ‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’। এছাড়া ভিসা চূড়ান্ত হলে ২৫% ডিসকাউন্ট সুযোগও দেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ‘হেল্পলাইন গ্লোবাল এডুকেশন কনসালটেন্ট’ ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিদেশে উচ্চশিক্ষার ক্ষেত্রে ২ হাজার শিক্ষার্থীর ভিসা প্রক্রিয়াসহ যাবতীয় কার্যাবলী সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।

সিলেটভিউ/৬ ডিসেম্বর ২০১৮/ডেস্ক/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন