Sylhet View 24 PRINT

গোয়াইনঘাট উপজেলা নির্বাচন করতে চান মুক্তিযোদ্ধা লুৎফুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১০ ২৩:৪৭:৫৮

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: সিলেট এমসি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু দীর্ঘ দিনের জনপ্রতিনিধির অবিজ্ঞতা কাজে লাগিয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতিক নিয়ে অংশগ্রহন করতে চান।

বীরমুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের আসাম পাড়া গ্রামে ১৯৫৫ সালে এক মুসলিম সম্প্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা প্রয়াত হাজী সোহরাব আলী।

তিনি ১৯৬৯ সালে গোয়াইনঘাট উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, সিলেট মুরারি চাঁদ কলেজ থেকে এইচ এসসি এবং টাঙ্গাইল সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে কৃতিত্বের সাথে বিএ পাশ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন।

এমসি কলেজ ছাত্রলীগের সভাপতি থাকা অবস্থায় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে মুক্তিযোদ্ধে অংশগ্রহন করেন। ভারতের মেঘালয় রাজ্যের ইকো ওয়ান থেকে মুক্তিযোদ্ধের উপর  ১ম ব্যাচের প্রশিক্ষণ গ্রহন করেন। মেজর জেনারেল মীর শওকত আলীর নির্দেশে ছাতকের টেংরাটিলায় সম্মুখ যোদ্ধে অংশগ্রহন করেন।

ছাত্র থাকাবস্তায় লুৎফুর রহমান লেবু ১৯৭৬ সালে পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পরপর টানা ৪ বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে গোয়াইনঘাট তথা সিলেটের আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের নজরে আসেন।

তিনি সিলেট জেলার শ্রেষ্ট ইউ/পি চেয়ারম্যান নির্বাচিত হয়ে স্বর্ণ পদক অর্জন করে গোয়াইনঘাটের সুনাম বৃদ্ধি করেন। ইউ/পি চেয়ারম্যান এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির দায়িত্ব ও সততা ও নিষ্টার সাথে পালন করেন। তিনি অত্যন্ত দক্ষতার সাথে সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে বীর মুক্তিযোদ্ধাদের প্রশংসা কুড়ান।

তিনি ১ম উপজেলা পরিষদ নির্বাচনসহ ৩য় ও ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহন করেন। বিগত ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ ও মহাজোট সমর্থিত একক প্রার্থী হিসেবে নির্বাচনে বিএনপি তথা ২০ দলীয় সমর্থিত প্রার্থী আব্দুল হাকিম চৌধুরীর সাথে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করেন। পূর্ব জাফলংসহ গোয়াইনঘাট উপজেলায় শিক্ষা বিস্তারে রয়েছে তার অনস্বীকার্য অবদান। তার পিতা প্রয়াত সোহরাব আলীর নামে প্রতিষ্টা করেছেন সোহরাব আলী উচ্চবিদ্যালয় ও কলেজ।

এছাড়া আমির মিয়া উচ্চবিদ্যালয়, সংগ্রাম পূঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বল্লা পূঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছৈলাখেল ৮ম খন্ড সরকারি প্রতিষ্টায় রয়েছে তার বিশেষ অবদান।

গোয়াইনঘাট সরকারি কলেজ, গোয়াইনঘাট প্রেসক্লাবসহ অসংখ্যা প্রতিষ্ঠানের দাতা সদস্য ও তিনি। দীর্ঘ দিনের জনপ্রতিনিধি ও সামাজিক কার্যক্রমপর অবিজ্ঞতাকে কাজে লাগিয়ে উপজেলা নির্বাচন করতে চান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১০ জানুয়ারি ২০১৯/এমএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.