Sylhet View 24 PRINT

সিলেটে ভাইকিংসের তাণ্ডব, ২শ’ দেখলো বিপিএল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৯ ২০:৩৮:৪৫

জ্যেষ্ঠ প্রতিবেদক, স্টেডিয়াম থেকে :: ফিফটি করলেন ইয়াসির আলী আর মুশফিকুর রহিম। শেষবেলায় ঝড় তুললেন দাসুন শানাকা। তাতেই চিটাগং ভাইকিংস চড়ে বসলো রানের পাহাড়ে। এবারের বিপিএলে মুশফিকদের ব্যাটেই এলো প্রথম দুই শত রান।

শনিবার রাতে সিলেটে খুলনা টাইটানসের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ২১৪ রানের বিশাল স্কোর গড়েছে চিটাগং ভাইকিংস। বিপিএলের ইতিহাসে এই স্কোর দ্বিতীয় সর্বোচ্চ। ২০১৩ সালে রংপুর রাইডার্সের বিপক্ষে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের করা ৪ উইকেটে ২১৭ এখনও সর্বোচ্চ সংগ্রহের তালিকায় প্রথম।

বিপিএলের ঢাকা পর্বে বড় স্কোরিং ম্যাচের জন্য হায়-হুতাশ ছিল। সিলেট পর্বে এসে দেখা দিল রানের বন্যা। আজ শনিবার দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্স করেছিল ১৯৪ রান। পরে ১৯৫ রান করে জয় পায় রংপুর রাইডাস। এবারের আসরে যা ছিল সর্বোচ্চ দলীয় সংগ্রহ। তবে কয়েক ঘন্টার ব্যবধানে চিটাগং ভাইকিংসের ব্যাটিং তাণ্ডবে তাও পেছনে পড়ে গেছে।

চিটাগং ভাইকিংসের দলীয় প্রথম পঞ্চাশ আসে ৩৩ বলে। পরের পঞ্চাশ ৩৫ বলে। একশ’ থেকে দেড়শ’ রানে যেতে ভাইকিংসদের লাগে ২৬ বল। আর পরের পঞ্চাশে তারা পা রাখে আরো দ্রুত, মাত্র ২৩ বলে।

টসে জিতে খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে পাঠান চিটাগংকে। চতুর্থ ওভারে শরীফুল ইসলামের বলে ডেভিড ভিসের হাতে ক্যাচ দিয়ে ক্যামেরন ডেলপোর্ট (১৩) ফিরে গেলে মাহমুদউল্লাহর সিদ্ধান্ত যথার্থই বলে প্রতীয়মান হচ্ছিল। কিন্তু পরের গল্পটুকু খুলনার বোলারদের জন্য শুধুই হতাশার।

দলীয় ৫৬ রানে মোহাম্মদ শেহজাদ তাইজুলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। তবে যাওয়ার আগে ৩টি করে ছয়-চারে ১৭ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস আসে শেহজাদের ব্যাট থেকে। উইকেটের জন্য এরপর খুলনাকে দীর্ঘ অপেক্ষা করতে হয়। ইয়াসির আর মুশফিক মিলে তুলোধুনো করতে থাকেন খুলনার বোলারদের। এ দুজনের ৫০ বলের জুটিতে রান ওঠে ৮৩। ৩৬ বলে ৫টি চার, ৩টি ছয়ে ৫৪ রান করে ভিসের বলে টেইলরের হাতে ক্যাচ দেন ইয়াসির। খানিক পরে বিদায় নেন মুশফিক। যাওয়ার আগে ৩৩ বলে ৮টি চার, একটি ছয়ে ৫২ রান তুলেন ভাইকিংস অধিনায়ক।

তাদের বিদায়ে খুলনা শিবিরে স্বস্তির বদলে যেন আরো আতঙ্ক ফিরে আসে! উইকেটে এসেই চার-ছক্কার ফুলঝুরি ছুটাতে থাকেন দাসুন শানাকা ও নাজিবুল্লাহ জাদরান। তাদের জুটিতে মাত্র ১৪ বলে ৪৪ রান তুলে চিটাগং। তন্মধ্যে শুভাশিষের করা শেষ ওভারেই আসে ২৩ রান।

১৭ বলে ৩টি চার আর ৪টি ছয়ে ৪২ রানে অপরাজিত থাকেন শানাকা। অপরপ্রান্তে ৫ বলে ২টি চার, কেটি ছয়ে ১৭ করেন জাদরান।

মালিঙ্গা, তাইজুল, শরীফুল, মাহমুদউল্লাহ, শুভাশীষ রায় কারো রক্ষা মিলেনি চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যানদের মার খাওয়া থেকে। তবে ঝড়টা সবচেয়ে বেশি গেছে শরীফুল ইসলামের ওপর দিয়ে, ৩ ওভারে দিয়েছে ৪৭ রান। ৪ ওভারে তাইজুল ৪৫ রান, ৪ ওভারে মালিঙ্গা ৪৪ রান, ৪ ওভারে শুভাশিষ রায় ৩৮ রান দিয়েছেন। রানবন্যার মধ্যে উজ্জ্বল ছিলেন ডেভিড ভিসে, ৪ ওভারে ২৬ রানে নিয়েছেন ২ উইকেট।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জানুয়ারি ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.