আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে হঠাৎ মানুষের ঢল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২১ ১৩:৪৫:২৪

মারুফ খান মুন্না :: সিলেটে হঠাৎ করে নেমেছে মানুষের ঢল। পর্যটকে মুখরিত হয়ে উঠেছে সিলেট নগরী। একইসাথে তিনদিন (২১,২২,২৩ ফেব্রুয়ারি) সরকারী ছুটি থাকায় সিলেটের পর্যটন কেন্দ্র গুলো পরিদর্শনে দেশের বিভিন্ন স্থান থেকে  ছুটে আসছেন পর্যটকেরা। আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেটে এমনিতেই বিরাজ করছে উৎসব উৎসব ভাব। অন্যদিকে আজ বৃহস্পতিবার হওয়ায় সিলেটের শাহজালাল ও শাহপরান মাজারে ভীড় জমিয়েছেন দেশের বিভিন্ন স্থান থেকে আগত ভক্তবৃন্দরা। তিনদিনের ছুটিতে পর্যটকের আগমন, মাজারে ভক্তবৃন্দের আগমন আর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মানুষের ভীড় সবমিলিয়ে সিলেটের অলিতে-গলিতে যেনো মানুষের ঢল নেমেছে।

সিলেটের প্রতিটি পর্যটন স্পটে পর্যটকদের ভিড় ছিল লক্ষ্যনীয়। জাফলং, মাধবকুন্ড, লালাখাল, রাতারগুল, বিছনাকান্দি, পান্তুমাই, ভোলাগঞ্জ জিরো লাইন, জকিগঞ্জে তিন নদী সুরমা-কুশিয়ারা-বরাক মোহনার নয়নাভিরাম দৃশ্য এবং দরগাহে হযরত শাহজালাল(র.)মাজারের পাশাপাশি সিলেট নগরীর বিভিন্ন পার্কও হয়ে উঠেছে লোকারণ্য। সিলেটের সবকটি হোটেল-মোটেলও আগে থেকেই অগ্রীম বুকড করা হয়ে গেছে। বেশী টাকা, এমনকি দ্বিগুণ টাকা দিয়েও মিলছেনা হোটেলের সিট। বাধ্য হয়ে অনেকেই নিজেদের ভাড়া করা গাড়ীতেই বিশ্রামের কাজ সেরে নিচ্ছেন।

নগরীর শাহ জালাল দরগাহ গেইটস্থ হোটেল মালিক দুলাল আহমদের সাথে আলাপকালে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে এই তিন দিনের সকল রুমই বুকড করা হয়ে গেছে। এখন অনেকেই দ্বিগুণ টাকা দিয়ে রুম বুক করতে চাইলেও আমাদের করার কিছু নেই।

এদিকে,নগরীর শাহী ঈদগাহ, আম্বরখানা, চৌহাট্টা, জিন্দাবাজার, নয়াসড়কসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা সিলেট নগরীর রাস্তায় রাস্তায় বাস, মাইক্রোবাস আর বিভিন্ন ধরণের যানবাহনে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া হোটেলে থাকার সিট খালি না পেয়ে অনেক পর্যটক রাস্তায় ঘোরাঘুরিও করছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশ সুত্রে জানা গেছে, সরকারী তিনদিনের ছুটিতে অনেক পর্যটক সিলেটে এসেছেন। আগামীকাল শুক্রবার উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে মাজারেও ভীড় করেছেন ভক্তবৃন্দরা। তাছাড়া আজ একুশে ফেব্রুয়ারি উপলক্ষেও লোকে লোকারণ্য সিলেট নগরী। দেশের সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে বরাবরের মতো এবারেও সিলেটে পর্যটকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এসএমপি’র উদ্যোগে স্পট কেন্দ্রিক নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি ট্যুরিস্ট পুলিশও  একযোগে কাজ করছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা ।

তিনি জানান, পর্যটকেরা যাতে কোন ধরণের হয়রানির শিকার না হয় সেজন্য আমরা সার্বক্ষণিক নজরদারি রাখছি। তিনি যেকোন প্রয়োজনে পর্যটকদের ৯৯৯ নাম্বারে অথবা পুলিশ কন্ট্রোলরুমে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/২১শে ফেব্রুয়ারি ২০১৯/পিডি/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন