আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে মাতৃভাষা দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২২ ১৬:৪৬:১৪

সিলেট :: নতুন প্রজন্মের কাছে বায়ান্নর ভাষা আন্দোলনের স্মৃতিবিজড়িত একুশে ফেব্রুয়ারির আত্মত্যাগের ইতিহাস জানানোর উদ্দ্যেশে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়।

সকালে জাতীয় পতাকা উত্তোলন ও চিত্রাংকন প্রতিযোগিতায় প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উদযাপন শুরু হয়।

চিত্রাংকন প্রতিযোগিতা শেষে আয়োজিত আলোচনা সভার সভাপতি হিসেবে ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জাহাঙ্গীর আহমদ চৌধুরী ও উপাধ্যক্ষ এ.কে মাহমুদুল হক।

অ্যাসিস্টেন্ট শিক্ষক প্রিয়াংকা দেব ও অ্যাসিস্টেন্ট জুনিয়র শিক্ষক তানভীর খানের সঞ্চালনায় এ আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন একুশে ফেব্রুয়ারি উদযাপন কমিটি-২০১৯ এর আহবায়ক সিনিয়র শিক্ষক রোজি নেওয়ার এবং সিনিয়র অ্যাসিস্টেন্ট শিক্ষক প্রসেঞ্জিত ভট্টাচার্য্য।

বক্তারা তাদের বক্তব্যে একুশে ফেব্রুয়ারির ইতিহাস তুলে ধরেন এবং বাংলা ভাষাকে মর্যাদার সঙ্গে চর্চা করার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহবান জানান।

এছাড়াও অভিভাবকদের পক্ষ হতে বক্তব্য প্রদান করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শাহনাজ হক এবং ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করে শর্মিলা বেগম ও ফাইয়াজ শাহদীব সাকিব।

আলোচনা সভার শেষে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপর চিত্রাংকন প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার প্রদান করা হয়।
পরিশেষে প্রতিষ্ঠানের অধ্যক্ষ জাহাঙ্গীর আহমদ চৌধুরীর সমাপনী বক্তৃতার মাধ্যমে এ উদযাপনের সমাপ্তি ঘোষণা করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/২২ ফেব্রুয়ারি ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন