আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে প্রধানমন্ত্রী আন্তরিক: পররাষ্ট্রমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২২ ২২:৪৭:৪৩

নিজস্ব প্রতিবেদক :: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন চান। সিলেটের বড়বড় উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নের উদ্যোগ ও অগ্রগতির দিকে নজর রাখতে তিনি নির্দেশ দিয়েছেন। এতে আমাদের শক্তি আরও বেড়েছে।  আমরা আরও মজবুত হয়েছি। সিলেটের বিদ্যমান সমস্যগুলো অচিরেই সমাধান এবং রেল ও সড়ক পথসহ যোগাযোগ ব্যবস্থার কাংখিত উন্নয়ন সম্ভব হবে। এসব প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক।

তিনি শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাতে সিলেটের হাউজিং এস্টেট অ্যাসোসিয়েশনের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন চান। তিনি সিলেটেরও উন্নয়ন চান। তার উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে সিলেটবাসীর উপর আস্তা রেখেছেন বলেই তার মন্ত্রীসভায় সিলেট অঞ্চল থেকে ৫ জনকে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। একজন উপদেষ্ঠাও আছেন। আমরা সবাই আলোচনা করে জনগনের প্রত্যাশা বাস্তবায়নের উপায় নিয়ে আলোচনাও করেছি।

তিনি বলেন, সিলেটের উন্নয়ন নিয়ে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের নেওয়া বিভিন্ন উদ্যোগ এখন বাস্তবায়নের পথে। বিমানবন্দর থেকে শহরের বাইরের দিকে ট্রাক চলাচলের জন্য বাইপাস সড়ক নির্মাণ ডিপিপি হয়ে গেছে। দ্রুত যানজটের যন্ত্রণা থেকে আম্বরখানাসহ হাউজিং এস্টেটের জনগন মুক্তি পাবেন। আম্বরখানা পয়েন্টে একটি ওভারব্রিজ ও হবে। এয়ারপোর্ট থেকে চৌকিদেখী পর্যন্ত রাস্তা ৪ লেন ও ৬ লেনের বাইপাস রোড এপ্রোভ হয়েছে।

তিনি সিলেটবাসীকে আশ্বস্ত করে বলেন, আগামী ৫ বছরে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে আমাদের সফল হতেই হবে।

মন্ত্রী ২০ ফেব্রুয়ারি রাতে ঢাকায় অগ্নিকান্ডে ৬৭ জনের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, যেভাবে চারদিকে সরকারি জায়গা জমি, রাস্তা ও ফুটপাত দখল করা হচ্ছে তাতে ভবিষ্যতে অগ্নিদুর্ঘটনা থেকে জীবন বাঁচাতে কেবল হেলিকপ্টার ও আল্লাহ আল্লাহ করা ছাড়া আর কিছু করার থাকবেনা।

হাউজিং এস্টেট অ্যাসোসিয়েশনের সভাপতি ড. আজিজুর রহমানের সভাপতিত্বে ও পরিবেশবিদ আব্দুল করিম কিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আসাদসহ হাউজিং এস্টেটের সর্বস্থরের সম্মানিত নাগরিকবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/ ২২ ফেব্রুয়ারি ২০১৯/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন