Sylhet View 24 PRINT

নিজের নতুন অভিভাবকের পরিচয় জানালেন আশফাক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৪ ০০:১০:২১

এনামুল কবীর :: নিজের নতুন অভিভাবকের নাম জানালেন আশফাক আহমদ। সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে তার নতুন অভিভাবকের পরিচয় প্রকাশ করেছেন। তিনি সিলেট-১, সিটি কর্পোরেশন ও সিলেট সদর উপজেলা থেকে নির্বাচিত বর্তমান সাংসদ ও সরকারের প্রভাবশালী মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

বুধবার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি ড. মোমেনকে নিজের নতুন অভিভাবক হিসাবে ঘোষণা করেন।

তার আগের অভিভাবক ছিলেন পররাষ্ট্রমন্ত্রীরই সহদোর, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। দেশবরেণ্য এই রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীর প্রতি কৃতজ্ঞতার শেষ নেই আশফাকের। মতবিনিময়কালে জানালেন, ২০০৯ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তাকে ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে ঢাকায় ডেকেছিলেন সাবেক অর্থমন্ত্রী। মন্ত্রণালয়ের সচিবসহ পদস্থ কর্মকর্তাদের বলেছিলেন, সদর উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড আমার পক্ষ থেকে করবেন আশফাক।

আশফাক বলেন, সে অনুযায়ী গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে গোটা উপজেলায়। এখন আর কেউ সিলেট সদরকে ‘অবহেলিত উপজেলা’ বলতে পারবেনা। সেই বদনাম আমরা ঘুচাতে পেরেছি। অর্থমন্ত্রীর অবদানে গোটা উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে, স্কুল-কলেজে প্রচুর নতুন ভবন হয়েছে। রাস্তাঘাট ব্রিজ কালভার্ট ইত্যাদি করা হয়েছে। ৩টি ফায়ার স্টেশন হয়েছে। বাধাঘাটে নতুন জেল হওয়ায় এই এলাকাটি এখন মহানগরী থেকে কোন অংশেই কম নয়।

এসব উন্নয়ন কর্মকান্ডের বিবরণ দেওয়ার পর কৃতজ্ঞতার সাথে তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অভিভাবক হিসাবে ছিলেন বলেই আমার পক্ষে এসব কাজ করা সম্ভব হয়েছে।

নতুন অভিভাবক প্রসঙ্গে বলতে গিয়ে আশফাক বলেন, সিলেট সদর উপজেলার মানুষ এবার যাকে সংসদে পাঠিয়েছেন তিনিও সাবেক অর্থমন্ত্রীর সুযোগ্য ভাই, বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তিনিই আমার নতুন অভিভাবক। এই আসনের সার্বিক উন্নয়নে তিনিও অত্যন্ত আন্তরিক। এবারো সদর উপজেলার মানুষ আমাকে নির্বাচিত করলে অভিভাবক হিসাবে পররাষ্ট্রমন্ত্রীকেই পাচ্ছি। এই উপজেলার অন্যান্য উন্নয়ন কাজগুলো আমি তার অভিভাকত্বেই করবো।

আশফাক নিজের উপজেলায় আর কি কি কাজ জরুরী ভিত্তিতে করতে চান, সে সম্পর্কেও বিস্তারিত ধারণা দিয়েছেন। বিশেষ করে এবার নির্বাচিত হলে গোটা উপজেলার সৌন্দর্যবর্ধন কাজে মনোযোগী হবেন বলে জানিয়েছেন। হযরত শাহপরাণ (র.) মাজারের গেইট নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। এখন মাজার প্রাঙ্গনটিকে আরো সুন্দর করতে, ধর্মপ্রাণ মুসল্লিদের স্বচ্ছন্দে বসার মতো জায়গা করে দিতে উদ্যোগ নিয়েছেন তিনি। এ লক্ষ্যে বিভিন্ন সংস্থার সাথে অর্থায়নের ব্যাপারে তার আলোচনা চলছে বলেও উল্লেখ করেন।

এছাড়া বাধাঘাটসহ উপজেলার অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানের সৌন্দর্যবর্ধন কাজের পরিকল্পনাও তার আছে। আর এসব পরিকল্পনা বাস্তবায়নে সাবেক অর্থমন্ত্রীর মতো বর্তমান পররাষ্ট্রমন্ত্রীও অভিভাবক হিসাবে তাকে যথেষ্ট সহযোগিতা করবেন বলেই নিজের প্রত্যাশা ব্যাক্ত করলেন আশফাক।

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ মার্চ ২০১৯/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.