আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে শিক্ষার্থীদের গল্প শোনালেন মুক্তিযোদ্ধারা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৪ ২০:৩০:১২

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ (১৩-১৯ মার্চ)’র দ্বিতীয় দিনের ‘বীরত্বগাঁথা বর্ণনা’ অনুষ্ঠানে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের মুখ থেকে মুক্তিযুদ্ধের কাহিনী শুনলেন সিলেটের বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে বিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা কাহিনী শোনান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী ও ডেপুটি কমান্ডার রনজিত চন্দ্র ধর রণ। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদেরকেও নানান প্রশ্ন করে জাতির শ্রেষ্ঠ অর্জনের কাহিনী জানার চেষ্টা করেন স্কুলের ছোট্ট সোনামনিরা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রোকসানা বেগমের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, প্রবাসী আবদুল গফুর।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী ফারদিন রহমান ধ্রæব, গীতাপাঠ করেন অন্নেষা দাশ নিধি এবং স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে ও শেষ দিকে ক্রেস্ট উপহার দিয়ে জাতির ওই দুই সূর্য সন্তানকে সম্মাননা জানান বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-শিক্ষার্থীসহ অতিথিবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মার্চ ২০১৯/পিবিও/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন