আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৪ ২০:৩৮:২০

জকিগঞ্জ প্রতিনিধি :: সিলেটের জকিগঞ্জে একটি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে ৫৬নং থানাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর তাপাদারের বিরুদ্ধে সরকারবিরোধী একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে। সম্প্রতি সময়ে স্থানীয় একটি মহল তাঁর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে নামে বেনামে অভিযোগ দায়ের করে স্কুলের উন্নয়নমূলক কর্মকান্ডকে বাধাগ্রস্থ করার পায়তারা শুরু করে।

স্কুল সভাপতি আব্দুস সবুর এ অভিযোগ করে জানান, সরকারবিরোধী একটি মহলের ইন্ধনে বিজয় দিবসের অনুষ্ঠান ও নতুন বছরের প্রথম দিনে স্কুলে বই উৎসব পালন না করায় এবং প্রাক প্রাথমিকসহ স্লিপের টাকা আত্মসাতের ঘটনায় আমি থানাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ফাতিমার বিরুদ্ধে পৃথক দুটি লিখিত অভিযোগ দায়ের করেছিলাম। এ অভিযোগকে ভিন্নখাতে প্রবাহিত করতে স্কুল থেকে সুবিধাভোগী স্থানীয় বিএনপি-জামায়াতের কতিপয় নেতা সম্প্রতি সময়ে আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছেন। তারা স্কুলের ক্যাচমেন্ট এলাকার বাইরের কিছু লোককে ভাড়া করে বিভিন্ন দপ্তরে ভূয়া অভিযোগ দায়ের করা শুরু করেছে। এতে একদিকে স্কুলের সুনাম নষ্ট হচ্ছে। অন্যদিকে এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে।

স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে তিনি অভিযোগ করে বলেন, ক্লাসে না গিয়ে প্রধান শিক্ষক সরকার বিরোধী লোক নিয়ে অফিসে চা চক্র করে সরকারবিরোধী কথাবার্তায় লিপ্ত থাকেন। এতে শিক্ষার্থীদের পড়ালেখায় বিঘœ সৃষ্টি হচ্ছে। স্কুলে পাঠদানের পরিবেশ তৈরি করতে এসএমসির সভাপতি আব্দুস সবুর তাপাদার জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিলেটের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, জকিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।

এ নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মার্চ ২০১৯/আহাতা/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন