Sylhet View 24 PRINT

শাবির শাহপরান হলে আধুনিক পানির ফিল্টার স্থাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৫ ২২:৫৫:৩৭

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের উদ্যোগে শাহপরান হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ পানি নিশ্চিত করার লক্ষ্যে হলের  প্রত্যেক ব্লকে আধুনিক পানির ফিল্টার স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ই মার্চ) শাহপরান হলের প্রতিটি ব্লকে এই পানির ফিল্টার স্থাপন করা হয়। যা শুক্রবার সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে, যাতে শিক্ষার্থীরা বিশুদ্ধ পনি পান করতে পারে। এদিকে গত বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম উদ্বোধনকালে আবাসিক হলে বিশুদ্ধ পানি সরবরাহের প্রতিশ্রুতি দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এদিকে ফিল্টার স্থাপনের বিষয়ে শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান বলেন, আমরা হলের শিক্ষার্থীদের জন্য সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করার চেষ্টা করছি। আমরা শিক্ষার্থীদের বিশুদ্ধ পানি নিশ্চিত করতে প্রত্যেক ব্লকে ফিল্টারের ব্যবস্থা করেছি। যদি আরো বেশি প্রয়োজন হয় তবে আরো বাড়ানো হবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এক সপ্তাহের মধ্যে বিশুদ্ধ পানি সরবারহের ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রæতি দিয়েছিলেন। প্রতিশ্রæতি প্রদানের একদিনের মধ্যে এ নিয়ে উদ্যোগ গ্রহণ করেছেন উপাচার্য। এজন্য উপাচার্যকে ধন্যবাদ জ্ঞাপন করেন হল প্রভোস্ট।

এ বিষয়ে বিভিন্ন হলের শিক্ষার্থীদের অভিযোগ হলো, হলগুলোতে যে পানির সাপ্লাই দেওয়া তাতে ময়লা, পোকা মাকড়সহ আরো অনেক কিচ্ছু থাকে। যা খেয়ে অনেক শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। ফিল্টার স্থাপন করা হয়েছে আমরা খুব খুশি হয়েছি। এসময় শিক্ষার্থীরা সকল আবাসিক হলসহ ক্যাম্পাসে বিশুদ্ধ পানি সরবরাহের দাবি জানান। 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে দীর্ঘকালীন ছুটিতে হলের পানি সরবরাহের লাইনে কাজ করার অজুহাতে হল গুলো খালি করে হল প্রশাসন। কিন্তু বিশুদ্ধ পানি সরবরাহের উল্লেখযোগ্য তেমন কোন উন্নতি লক্ষ্য করা যায় নি। যার ফলশ্রুতিতে বিশুদ্ধ পানির সরবারহের দাবি জানান শিক্ষার্থীরা। তবে অন্যান্য হলগুলোতে এখন এ ধরণের কোন উদ্যোগ নেয় নি হল প্রশাসনের উদ্যোগে।

সিলেটভিউ২৪ডটকম/১৫ মার্চ ২০১৯/ডেস্ক/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.