Sylhet View 24 PRINT

নিউজিল্যান্ডে পারভীন খুন: শোকাচ্ছন্ন সিলেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৬ ০০:২৪:৩৩

জ্যেষ্ঠ প্রতিবেদক :: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় অর্ধশত মানুষ প্রাণ হারিয়েছেন। বর্বোরোচিত এই হামলায় খুন হয়েছেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের জাঙ্গালহাটা গ্রামের মৃত নুর উদ্দিনের মেয়ে হুসনে আরা পারভীন। তার এমন বেদনাদায়ক মৃত্যুতে শোকাচ্ছন্ন হয়ে পড়েছে সিলেট।

হুসনে আরা পারভীনের স্বামী ফরিদ উদ্দিন আহমদের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার উত্তর মিরেরচক গ্রামে।

পারভীন খুনের ঘটনায় বিশেষ করে তার বাবার বাড়ি গোলাপগঞ্জ উপজেলা এবং বিশ্বনাথ উপজেলায় শোকের আবহ বেশি।

জানা গেছে, ১৯৯৪ সালে ফরিদ উদ্দিন আহমদের সাথে হুসনে আরা পারভীনের বিয়ে হয়। বিয়ের কয়েক বছর পর তারা নিউজিল্যান্ডে যান। সর্বশেষ ২০০৯ সালে দেশে এসেছিলেন তারা। স্বামী, একমাত্র মেয়ে ও দুই ভাইবোনের সাথেই ক্রাইস্টচার্চে বসবাস করছিলেন হুসনে আরা পারভীন।

কাল শুক্রবার স্বামীর সাথে জুমআ’র নামাজ আদায় করতে ক্রাইস্টচার্চের একটি মসজিদে গিয়েছিলেন পারভীন। মসজিদের পুরুষ অংশে স্বামীকে রেখে নিজে মহিলা অংশে নামাজ আদায় করতে গিয়েছিলেন তিনি। এর মধ্যেই গোলাগুলির শব্দ শুনে স্বামীর খোঁজ করতে যান তিনি। ওই সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে।

হুসনে আরা পারভীনের চাচাতো ভাই সিলেট মহানগর কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এইচ আর শাকিল জানান, ঘটনাস্থলেই নিহত হন পারভীন। পরে নিউজিল্যান্ড পুলিশ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

নৃশংস হামলায় অর্ধশত মানুষের মৃত্যুর ঘটনায় গোটা বিশ্বই শোকাহত। সিলেটের পারভীনের মৃত্যুতে শোকাচ্ছন্ন এ এলাকাও। বিশেষ করে তার বাবার বাড়ি ও স্বামীর বাড়ির মানুষদের মধ্যে নেমে এসেছে শোকের কালো ছায়া।

গোলাপগঞ্জের খবির মিয়া ও বিশ্বনাথের আবদাল খান নামের দুই ব্যক্তি সিলেটভিউকে বলেন, ‘হুসনে আরা পারভীনের এমন মৃত্যু কখনোই কাম্য ছিল না। এমন নৃশংসতার তীব্র নিন্দা জানাই আমরা।’

সিলেটভিউ২৪ডটকম/১৬ মার্চ ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.