আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

পাইয়ের মানে বিশ্বের দীর্ঘতম আলপনা আঁকছেন শাবি শিক্ষার্থীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৬ ১১:৩৮:২১

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বিশ্ব পাই দিবস’ উপলক্ষে পাই মানের সংখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পর্যন্ত আলপনা আঁকছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যা ইউটার্ন করে আবার মুলফটকে ফিরে আসবে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মুল ফটক থেকে পাই'য়ের মান দিয়ে এই আলপনা আঁকা শুরু করে শিক্ষার্থীরা। ৪দিনব্যাপী এই আলপনায় আঁকায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে, বিশেষ করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এই আলপনায় এ অংশ নিয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশিষ্ট কথা সাহিত্যিক ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এই আলপনা পরিদর্শন করেছেন।

এদিকে পাই মানের ইনফিনিটি সংখ্যা নিয়ে এই রোড আলপনা বিশ্বের সর্ববৃহৎ রোড আলপনা হবে বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভিত্তিক সংগঠন সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি সাকিব নাঈম দীপ্ত। অন্যদিকে ১৪ই মার্চ সকালে বিশ্ব পাই দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের উদ্যোগে শিক্ষা ভবন-সি এর সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।
পরে বিশ্ববিদ্যালয়ের গণিত সমিতি উদ্যোগে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। উল্লেখ্য, এ রোড পেইন্টিংয়ের উদ্যোগ গ্রহণ করেছে বিজ্ঞান ভিত্তিক সংগঠন 'সাস্ট সাইন্স অ্যারেনা'। পরে  তাদের সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মীরা এতে অংশগ্রহণ করছে। এদিকে রোড পেইন্টিং এ রঙ দিয়ে স্পন্সর করেছে বার্জার পেইন্টস।
সিলেটভিউ২৪ডটকম/১৬ মার্চ ২০১৯/আআমা/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন