আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ‘ডিমোশনে’ পাশ তারা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৯ ০০:১৯:০২

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলার ১২টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল সোমবার। বেসরকারীভাবে প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান পদে সাতটিতে বিজয়ী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীরা এবং পাঁচটিতে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। যদিও তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

তবে পাঁচটি উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হলেও তাদের ডিমোশন হয়েছে। কেননা তারা সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চেয়েছিলেন, এমনকি দলের মনোনয়নও চেয়েছিলেন। দলের মনোনয়ন বঞ্চিত হয়ে তারা সংসদ নির্বাচনে অংশ না নিয়ে উপজেলা নির্বাচনে প্রার্থী হন। ফলে তারা ডিমোশনে পাশ করেছেন বলে আলোচনা হচ্ছে।

এই তালিকায় রয়েছেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের পুন:নির্বাচিত চেয়ারম্যান আবু জাহিদ। তিনি গত মেয়াদেও চেয়ারম্যান ছিলেন। উপজেলা চেয়ারম্যান থাকা অবস্থায়ই তিনি সিলেট-৩ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সংসদে মনোনয়ন না দিলেও ফের উপজেলা চেয়ারম্যান তাকে মনোনয়ন দেয় দলটি।

সিলেট-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ। সেসময় মনোনয়ন না পেয়ে নির্বাচন থেকে সরে দাড়ালেও এবার দলীয় প্রার্থী গোলাম কিবরিয়া হেলালকে ছাড় দেননি তিনি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছেন তিনি।

সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে কানাইঘাট উপজেলা চেয়ারম্যান পদে চান কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আব্দুল মুমিন চৌধুরী। তবে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিয়ে জয়ের স্বাদ পেয়েছেন তিনি।

গোলাপগঞ্জে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছেন বর্ষীয়ান নেতা ইকবাল আহমদ চৌধুরী। সিলেট-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন তিনি। সংসদ নির্বাচনে মনোনয়ন না দিলেও উপজেলায় তাকে প্রার্থী করে আওয়ামী লীগ।

সিলেট-৬ আসনে আওয়ামী লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী আবুল কাশেম পল্লব বিয়ানীবাজার উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। উপজেলা নির্বাচনেও তিনি দলের মনোনয়ন বঞ্চিত হয়েছেন। তবে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে জয় পেয়েছেন তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৯ মার্চ ২০১৯/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন