আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বাঁচতে চায় শাখাওয়াত, প্রয়োজন ১২ লক্ষ টাকা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৯ ২৩:৩৭:০৮

সুনামগঞ্জ প্রতিনিধি :: শাখাওয়াত হোসেন মাজন। সে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও ইসলামিয়া দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার ফলপ্রার্থী। হতদরিদ্র পিতা সুজাবুল হক দীর্ঘদিন ধরে ভোগছেন বার্ধক্যজনীত রোগে।

গৃহিনী মা রাসমীনা বেগম আর ৪ বোন নিয়ে শাখাওয়াতদের সংসার। বড় বোন রিক্তা বেগমের সেলাই কাজের আয় আর ধারদেনা করে কোনো ভাবে জীবিকা নির্বাহ করে আসছে পরিবারটি। হঠাৎ করে পরিবারে একমাত্র ভরসারস্থল শাখাওয়াতের দুরারোগ্য রোগ ধরা পড়ায় আকাশ ভেঙ্গে পড়েছে অসহায় দরিদ্র পরিবারটির মাথায়। মেধাবী , চঞ্চল, ক্রীড়ামোদী ছেলেটির দুটি কিডনীই নষ্ট। একটি কিডনী মাত্র ১০% অনটি ৭% কাজ করছে । যেকোনো সময় কিডনীর কার্যকারিতা বন্ধ হয়ে মুত্যুর কোলে ডলে পড়তে পারে ১৮ বছর বয়সি শাখাওয়াত।

সে বর্তমানে সিলেট সদর শহীদ শামছুদ্দিন হাসপাতালে কিডনী বিশেষজ্ঞ ডা. নাজমুস সাকিবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে।

দ্রুত সময়ের মধ্যে তাঁর দুইটি কিডনীর মধ্যে একটি প্রতিস্থাপন করার পরামর্শ দিয়েছেন কর্তব্যরত ডাক্তার। কিডনী প্রতিস্থাপন করার আগপর্যন্ত প্রতিমাসে ডায়েলাসিস এর মাধ্যমে অন্ত্যত ৮ বার  রক্তশোধন করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসক ডা.নাজমুস সাকিব।

আপতত তাঁর চিকিৎসা ব্যয় প্রয়োজন ১২ লক্ষ টাকা। কিন্তু যাদের নুন আনতে পান্তা পুরায় তাদের পক্ষে এই পাহাড় সমান টাকায় সংগ্রহ করা অসাধ্যের ব্যপার। তাই মেধাবী শিক্ষার্থী শাখাওয়াত হোসেন মাজনকে বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আশার প্রার্থণা করেছেন তাঁর পরিবার। ইতোমধ্যে কিডনী বিশেষজ্ঞ ডা. নাজমুস সাকিবকে উপদেষ্টা করে শাখাওয়াতের চিকিৎসার টাকা সংগ্রহ করতে “ক্যাম্পেইন ফর শাখাওয়াত হোসেন” নামে একটি মানবিক ক্যাম্পেইন শুরু করেছে সিলেটে অবস্থানরত দক্ষিণ সুনামগঞ্জের কিছু যুবক।

সমাজের বিত্তবান, প্রবাসি, বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহের মাধ্যমে ১২ লক্ষ টাকা সংগ্রহ করা টার্গেট নিয়েছে তারা। শাখাওয়াতকে বাঁচাতে সাহায্যে হাত বাড়িয়ে দিতে সকল স্তরের লোকদের এগিয়ে আসতে অনুরোধ জানিয়েছেন ক্যাম্পেইনের দায়িত্বশীলরা।

ক্যাম্পেইনের আহব্বায়ক বাবরুল হাসান নাহিদ জানান, শাখাওয়াতের চিকিৎসার জন্যে প্রয়োজন ১২ লক্ষ টাকা। হতদরিদ্র শাখাওয়াতের পরিবারের পক্ষে এই টাকা সংগ্রহ করা সম্ভব নয়। মানবিক আবেদন হিসেবে এই টাকা সংগ্রহ করতে আমরা কিছু যুবক ক্যাম্পেইন শরু করেছি। আমরা স্বপ্ন দেখছি সকলের সহযোগিতায় শাখাওয়াত আবারো স্বাভাবিক জীবনে ফিরে আসবে। মানবতার সেবায় সকলের সহযোগিতার হাত বাড়িয়ে দিলে ১২ লক্ষ টাকা সংগ্রহ করা সম্ভব বলে মনে করেন তিনি।

তাই মেধাবী ছাত্র শাখাওয়াতের জন্য টাকা সংগ্রহে শিক্ষার্থীসহ সকল শ্রেনিপেশার মানুষদের এগিয়ে আসার আহব্বান জানান তিনি । শাখাওয়াতকে বিকাশের মাধ্যমে সাহায্য পাঠাতে পারবেন ০১৭১৫৩৯৬৪৯৮ নাম্বারে।


সিলেটভিউ২৪ডটকম/১৯ মার্চ ২০১৯/এসএনএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন