আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

মেট্রোপলিটান ইউনিভার্সিটিতে ‘মাইক্রোসফট এক্সেল’ কর্মশালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২০ ১১:৪৫:০৪

সিলেট :: সিলেটের মেট্রোপলিটান ইউনিভার্সিটি প্রতিনিয়ত ছাত্রছাত্রীদেরকে দক্ষ ও অভিজ্ঞ করার ক্ষেত্রে কর্মশালা সহ বিভিন্ন ধরনের ট্রেইনিং প্রোগ্রাম আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট সোসাইটি কর্তৃক আয়োজিত এবং সেন্টার ফর ট্রেইনিং, রিসার্চ এন্ড পাবলিকেশন (সিটিআরপি)’র  সহযোগিতায় তিন দিন ব্যাপী “মাইক্রোসফট এক্সেল” এর উপর কর্মশালার শুভ উদ্বোধন করা হয়।

কর্মশালার উদ্বোধন করেন সেন্টার ফর ট্রেইনিং, রিসার্চ এন্ড পাবলিকেশন (সিটিআরপি)’র চেয়ারম্যান ড. নজরুল হক চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ড. তাহের বিল্লাল খলিফা, ব্যবসা বিভাগের প্রধান মো. মাসুদ রানা, এবং কর্মশালার ট্রেইনার ড. মোহাম্মদ জামাল উদ্দিন সহ উক্ত বিভাগের সিনিয়র প্রভাষক মোহাম্মদ সাইদুর রাহমান।

উক্ত কর্মশালায় ইউনিভার্সিটির অর্ধশতেরও অধিক ছাত্রছাত্রী অংশ নেয়। উদ্ভোধনী অনুষ্ঠানে (সিটিআরপি)’র চেয়ারম্যান ড. নজরুল হক চৌধুরী বলেন, প্রত্যেক ছাত্রছাত্রীকে পুর্ণাঙ্গভাবে দক্ষ ও অভিজ্ঞ হতে হবে। ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ড. তাহের বিল্লাল খলিফা বলেন, মাইক্রোসফট এক্সেল ছাত্রছাত্রীর কর্ম জীবনের প্রত্যেক পদে উপকারি ভূমিকা পালন করবে।

এসময় ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান মো. মাসুদ রানা সহমত পোষন করে বলেন, সকল বিভাগের ছাত্রছাত্রী যেন এরকম কর্মশালায় ও ট্রেইনিং প্রোগ্রামে উপস্থিত হয়ে নিজেকে চাকুরির জন্য দক্ষ করে নেয়। সবার শেষে কর্মশালার ট্রেইনার ড. মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, একজন ছাত্র বা ছাত্রী শুধু বই-পুস্তকে বিকাশ না ঘটিয়ে সে যেন সর্ব জ্ঞানে নিজেকে প্রতিষ্ঠিত করে তুলে। যাতে করে বর্তমান চাকুরি যুদ্ধে নিজেকে অন্যের চেয়ে দক্ষ ও অভিজ্ঞ হতে পারে। এই কর্মশালা বিকাল ৬ টা পর্যন্ত আগামী ২০-২১ মার্চ ২০১৯ পর্যন্ত চলবে।

সিলেটভিউ২৪ডটকম/২০ মার্চ ২০১৯/প্রেবি/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন