Sylhet View 24 PRINT

অর্থের অভাবে আটকে আছে ছাত্রলীগ নেতার চিকিৎসা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২০ ১৮:২০:১০

হবিগঞ্জ প্রতিনিধি :: আমিনুল ইসলাম রিপন, বাহুবল উপজেলা ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী। আছেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে। দরিদ্র শ্রমজীবী পিতার জেষ্ঠ্য সন্তান আমিনুল ইসলাম রিপন উপজেলার মিরপুর আলিফ-সোবহান চৌধুরী কলেজে পড়াশুনা করছেন। রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক (সম্মান) কোর্সের ফাইনাল পরীক্ষার্থী তিনি।

ঔষধ কোম্পানীতে খন্ডকালীন কাজ করার মাধ্যমে লেখাপড়ার খরচ যোগান দিয়ে যাচ্ছে। লেখাপড়া ও খন্ডকালীন চাকরীর মাঝেই তিনি রাজনৈতিক দায়িত্বও সামলে যাচ্ছেন নিষ্টার সাথে। লেখাপড়া শেষ করে স্বাবলম্বী হয়ে পরিবারে স্বচ্ছলতা আনবেন- এমন আটপৌরে স্বপ্ন নিয়েই এগোচ্ছেন এ স্বপ্নবাজ তরুন।

সদাহাস্যোজ্জল ও দায়িত্ববান এ ছাত্রনেতা উপজেলা সদরে সবার প্রিয়। নম্রতা, ভদ্রতা ও আদব-কায়দা দিয়েই তিনি সকলের মন জয় করে নিয়েছেন। দল-মত নির্বিশেষে সবার প্রিয় এ তরুন আজ ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে শষ্যাশায়ী। ডাক্তার জানিয়েছে অস্ত্রোপাচার অতি জরুরী। কিন্তু অর্থাভাবে হাসপাতালেই ভর্তি হবার সাহস পাচ্ছেন না সে।
ব্যক্তিত্ববান এ ছাত্রনেতা সরাসরি কারো সাহায্যও চাইতে পারছেন না। তার পিতাসহ পরিবারের সদস্যরা কঠিন অনিশ্চয়তার মাঝে দিন যাপন করছেন।

তাদের প্রশ্ন, রিপনের কী চিকিৎসার ব্যবস্থা হবে না! সে কী আবার স্বভাবিক জীবনে ফিরতে পারবে না? না কি চোখের সামনেই টগবকে যুবকের স্বপ্নগুলো কলিতে ম্লান হয়ে যাবে? একই প্রশ্ন তার সহপাঠী ও শুভাকাঙ্খিদের। তাই, তারা তার সুচিকিৎসার জন্য সরকার ও বিত্তবানদের সহায়তা চেয়েছেন।

আসুন, আমরা দরিদ্র পিতার এক প্রতিভাবান সন্তানকে বাঁচাতে এগিয়ে আসি। তার সাথে যোগাযোগ করতে পারেন ০১৭১৭-৬১৭২৮৭ নম্বর মুটোফোনে।

বাহুবল উপজেলা সদরের উজিরপুর গ্রামের মো. ফুল মিয়া-এর পুত্র আমিনুল ইসলাম রিপন ৪ ভাইয়ের মধ্যে সবার বড়। কিছুদিন পূর্বে সে মাথায় প্রচন্ড ব্যথা অনুভুত করলে তাকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠেন। পরে তার দৃষ্টিশক্তি কমতে শুরু করলে চোখের চিকিৎসকের পরামর্শ নেন। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে নিউরো সার্জারী চিকিৎসকের কাছে প্রেরণ করা হয়। ঢাকার ধানমন্ডীস্থ মেডিনোভা হাসপাতালের নিউরো সার্জন ডা. আনোয়ার উল্লাহ্’র তত্ত্বাবধানে চিকিৎসা নিতে গিয়ে তার ব্রেইন টিউমার ধরা পড়ে।

তার পিতা মো. ফুল মিয়া জাননা, ‘চিকিৎসকরা জানিয়েছেন, তার সার্জারী সম্পন্ন করাসহ আনুসাঙ্গিক খরচ বাবত প্রায় ৫ লক্ষ টাকার প্রয়োজন। যা জোগার করার আমার জন্য একরকম অসম্ভব। আমার একমাত্র ভিটাবাড়ি ছাড়া আর কিছু নেই।’ ফলে চিকিৎসা সম্পন্ন করার মতো আশার আলোও দেখছেন না বরে জানান তিনি।

ছাত্রনেতা আমিনুল ইসলাম রিপন বলেন- ‘নানা টানা পোড়ানে আমাদের সংসার চলছে। এরমধ্যে আমার চিকিৎসা করানো সম্ভব না। ফলে মমতাময়ী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাহায্য ছাড়া আমার কোন বিকল্প নাই।’

এ ব্যাপারে বাহুবল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হেলাল জানান, ‘রিপন শুধু ছাত্রলীগের সাংগঠনিক না। সে উপজেলা ছাত্রলীগের অনুপ্রেরণা ও শক্তি। আমরা তাঁর চিকিৎসার জন্য একটি তহবিল গঠন করার পরিকল্পনা করছি। এছাড়াও জেলা ছাত্রলীগের সাথে আমরা রিপনের চিকিৎসার বিষয়ে আলাপ আলোচনা করব। আমরা আশা করব সকলের সহযোগিতা ও ভালোবাসায় রিপন সুস্থ্য হয়ে উঠবে।’


সিলেটভিউ২৪ডটকম/২০ মার্চ ২০১৯/কেএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.