আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বন্ধুদের সাথে বেড়া‌তে এসে প্রাণ গেলো এসএসসি শিক্ষার্থীর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ১৭:৩৮:১০

কুলাউড়া প্রতিনিধি :: বন্ধুদের সাথে বেড়া‌তে এসে মনু নদীতে ডুবে প্রাণ গেলো  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষার ফল প্রত্যাশী আব্দুছ ছালাম (১৭) নামে এক শিক্ষার্থীর।

শুক্রবার (২২ মার্চ) দুপুর ১২টার দিকে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুরের কটারকোনা ব্রিজ সংলগ্ন মনু নদীতে এ দুর্ঘটনা ঘটে। ওই শিক্ষার্থী নরসিংদী জেলার শিবপুর  থানার আছকির তলা গ্রামের রফিকুল ইসলামের পুত্র।

স্থানীয় ও ওই বেড়া‌তে আসা অন্যান্য সহপাঠি এবং তার প্রাইভেট কোচিংয়ের  শিক্ষক সুলেমান ভুইঁয়া জানান, আব্দুছ ছালাম চলতি বছরে শিবপুর উপজেলার চৈতন্যাপুর উচ্চ বিদ্যালয় থেকে সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ ক‌রে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে মাধবকুণ্ড জলপ্রপাতসহ মৌলভীবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শণের জন্য একটি প্রাইভেট গাড়িযোগে ছালাম, তার বন্ধু নওশাদ, কাওসার এবং তাদের প্রাইভেট কোচিং শিক্ষকসহ ১৪ জন সহপাঠি রওয়ানা দেয়।

জানা যায়, শুক্রবার সকালে মাধবকুণ্ড জলপ্রপাত দেখে শমসেরনগরের মাধবপুর লেকের উদ্দেশ্যে যাওয়ার পথে কুলাউড়া-শমসেরনগর রোডের কটারকোনাস্থ মনু ব্রিজের পৌছালে তারা নদীতে গোসল করার জন্য গাড়ি থেকে নেমে যায়। পরে সব বন্ধু ও তাদের সাথে থাকা প্রাইভেট কোচিংয়ের শিক্ষক সুলেমান ভুইঁয়া মিলে মনু নদীতে গোসল করতে নামেন। এক পর্যায়ে সবার অলক্ষ্যে ছালাম পানিতে ডুব দেয়। পরে তাকে দেখতে না পেয়ে সহপাঠিরা খুঁজাখোজি ও চিৎকার করতে থাকেন। তাদের চিৎকার শুনে স্থানীয়রা এসে তাকে খুঁজতে থাকেন এবং না পেয়ে কুলাউড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেয়া হয়। খবর পে‌য়ে ফায়ার সার্ভিসের লোকজন ছালামকে নদী থেকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসাপতালে নিয়ে আসার পর জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আবু বকর নাসের মো. রাশু ছালামকে মৃত ঘোষণা করেন।

কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্ত্তী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় কুলাউড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হ‌য়ে‌ছে। ই‌তোম‌ধ্যে তাঁর পরিবারের  সাথে যোগাযোগ করা হয়েছে। লাশ ময়নাতদন্ত করা হবে কি না সে বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

সিলেটভিউ২৪ডটকম/২২ মার্চ ২০১৯/এসএ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন