আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ইসকন সিলেটের অধ্যক্ষের সন্ন্যাস গ্রহন, সংবর্ধনা শনিবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ১৮:০৬:৪৯

সিলেট :: ইসকন সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী বৃহস্পতিবার (২১ মার্চ) গৌর পূর্ণিমা তিথিতে ভারতের ইসকন শ্রীধাম মায়াপুরে ইসকনের অন্যতম আচার্য্য শ্রীমৎ জয়পতাকা স্বামী গুরুমহারাজের কাছ থেকে সন্ন্যাস দীক্ষা গ্রহণ করেছেন।

এখন থেকে তার সন্ন্যাস নাম-শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ। তিনি সন্ন্যাস গ্রহন করায় সিলেটের সনাতন ধর্মালম্বীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তাকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ইসকন সিলেট।

শনিবার দুপুরে ভারত থেকে সিলেটে এসে পৌঁছাবেন। সিলেট নগরীর প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্ত্বরে শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজকে অভ্যর্থনা জানানো হবে।

উল্লেখ্য, নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারীর জন্ম ১৯৬৪ সালের ১৮ই এপ্রিল টাঙ্গাইল নাগরপুরের ঢহর পাছুরিয়া গ্রামে। লেখাপড়া করেছেন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে। তারপর বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে পারমার্থিক জীবনের লক্ষ্যে অগ্রসর হয়। আশির দশকে ইসকন বাংলাদেশের প্রথম প্রচারের সময় তিনি ইসকনের সাথে সংযুক্ত হন এবং ইসকন ঢাকা ওয়ারী মন্দিরের ভগবানের সেবাকার্যের বিভিন্ন দায়িত্ব পালন করেন। ১৯৮৯ সালে তিনি শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের কাছ থেকে ‘হরিনাম দীক্ষা’ প্রাপ্ত হন। ১৯৯১ সালে তিনি গায়ত্রী দীক্ষা প্রাপ্ত হন। তিনি বাংলাদেশের শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের কাছ থেকে দীক্ষা প্রাপ্ত ৩ জন সন্ন্যাসীর মধ্যে অন্যতম। পরবর্তীতে শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজ তাকে ইসকন সিলেটের কৃষ্ণভাবনামৃত প্রচারের জন্য সিলেটে প্রেরণ করেন। সেখানে তিনি অধ্যক্ষের পদ গ্রহন করেন। তিনি ভক্তিজীবনে উন্নতি লাভ করে জগতজুড়ে খ্যাতি অর্জন করায় খুশি ইসকন ভক্তরা।


সিলেটভিউ২৪ডটকম/২২ মার্চ ২০১৯/এসএমডি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন