আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ক্রাইস্টচার্চে নিহতদের জন্য মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে দোয়া মাহফিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ১৮:৪১:৪৭

সিলেট :: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ জুমআ’র নামাজের সময় দুটি মসজিদে নারকীয় হামলায় অর্ধশত মানুষ প্রাণ হারান। ওই সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে ছিল। দলের কয়েকজন সদস্য ওই মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন। তবে মাত্র কয়েক মিনিটের হেরফেরে হামলা থেকে রক্ষা পান তারা। ওই হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে এবং বাংলাদেশ ক্রিকেট দল হামলা থেকে রক্ষা পাওয়া শুকরিয়া আদায় করে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ জাতীয় দলে ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী আবু জায়েদ রাহী ও সৈয়দ খালেদ আহমদ। এ দুই পেসারসহ দলের সবাই অক্ষত থাকায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার স্বস্তি প্রকাশ করেছে।

অনুষ্ঠিত দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় মসজিদের ইমাম হাফিজ ইসমাইল হোসেন।

দোয়া মাহফিলে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম রবিউল হোসেন, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদসহ শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল থেকে ওই হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২২ মার্চ ২০১৯/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন