আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শাবিতে ছাত্রলীগ নেতার উপর হামলার ঘটনায় প্রশাসনের মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৫ ১৮:৩৭:৪৫

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রাজিব সরকারের উপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদী হয়ে  মামলা করেছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মো. হারুন উর রশিদ।

অন্যদিকে হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা।

মামলার বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মো. হারুন উর-রশিদ জানান, সোমবার জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদি হয়ে এ মামলা করেন। মামলা নং ৩০. এতে নয়জনের নাম উল্লেখিত করে আরো অজ্ঞাতনামা চার পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলার আসামিরা হলেন মাহবুব শোভন (আইপিই), মুজাহিদুল ইসলাম রিশাদ (ইংরেজি), কাওসার আহমেদ সোহাগ (বাংলা), সুমন মিয়া (লোক প্রশাসন), সুজন বৈষ্ণব (লোক প্রশাসন), ইফতেখার আহমদ রানা ( কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং), আমিনুল ইসলাম (সমুদ্র বিজ্ঞান), আবদুল বারী সজীব (লোকপ্রশাসন)। এরা সবাই এরা সবাই শাবি ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারি। মামলার বিষয় হিসেবে রাজিবের উপর ঘটিত হামলার বিষয় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার কথা বলা হয়েছে।

এদিকে হামলাকারীদের শাস্তির দাবিতে দ্বিতীয়বারের মতো ক্যাম্পাসে মানববন্ধন করেছে রাজিবের সহপাঠীরা। বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা মানববন্ধনে সংশ্লিষ্টদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি আরো পাচঁদফা দাবি করেন। পাঁচদফাগুলো হলো বিশ্ববিদ্যালয়ে নিরাপদ পরিবেশ গঠন, ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে জিরো টলারেন্স, রাজীবের উপর হামলার ঘটনায় মামলা, যাবতীয় চিকিৎসা সেবা প্রদান ও রাজীবকে একাডেমিক ভাবে সহায়তা প্রদান। দাবি সম্বলিত একটি স্মারকলিপি পরে তারা ভিসি বরাবর প্রেরণ করেন।

উল্লেখ্য, গত শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শাবি শাখা ছাত্রলীগের বাংলা বিভাগ কমিটির যুগ্ম সম্পাদক রাজীব সরকারকে হত্যার উদ্দেশ্যে দা দিয়ে মাথা ও পিঠে কোপ দেয় শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারিরা। রাজীব গুরুতর আহত অবস্থায় মাথা ও পিঠে ৭০ টির মতো সেলাই নিয়ে বর্তমানে সিলেট ওসমানি মেডিকেল কলেজে ভর্তি আছেন।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে এ ধরনের ঘৃণ্য কার্যক্রমের বিরুদ্ধে সর্বদাই কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

তিনি বলেন, ভিসি স্যার বর্তমানে ক্যাম্পাসের বাইরে আছেন। তিনি আসলে তদন্ত কমিটি গঠন করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে একাডেমিকভাবেও সিদ্ধান্ত নেয়া হবে।



সিলেটভউ২৪ডটকম/২৫ মার্চ ২০১৯/এএএম/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন