আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

পেছালো তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসবের আয়োজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৭ ০০:২৭:০২

সিকৃবি প্রতিনিধি :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শোকাহত পরিস্থিতির কথা বিবেচনা করে পেছানো হয়েছে তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসব। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আগামী ৩০ মার্চ থেকে ১ এপ্রিল তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা থকলেও তা আর হচ্ছে না নির্ধারিত দিনে।

অনুষ্ঠানের পরবর্তী তারিখ শীঘ্রই জানানো হবে বলে জানিয়েছেন উৎসবের আয়োজক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি মোনায়েম হোসাইন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে ৩ দিন ব্যাপী এই উৎসবটি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে গত ২৩ মার্চ চালক ও হেলপার দ্বারা বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থী ঘোরী মোঃ ওয়াসিম আব্বাস-এর নিহতের ঘটনায় শোকের ছায়া পড়ে ক্যাম্পাসে। শোকাহত এই পরিস্থিতির কথা বিবেচনা করে মূলত পেছানো হয়েছে এই উৎসব।

উল্লেখ্য, তৃতীয় বারের মতো এবারের আসরে ১১১টি দেশ থেকে মোট ৩০৩৬ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। যার মধ্যে বাছাইকৃত চলচ্চিত্রগুলো উৎসবে প্রদর্শিত হবে। এছাড়াও থাকবে বাংলাদেশ ও ভারতীয় নির্মাতাদের তৈরি আমন্ত্রিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী ও চলচ্চিত্র বিষয়ক কর্মশালা। এবারের আসরে জুরি হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভি

নেতা মনোজ কুমার, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি। গত দু আসরের মত এবারও উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে আছেন উপমহাদেশের বিখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার। এছাড়াও উপদেষ্টার দায়িত্ব পালন করছেন কলকাতার চলচ্চিত্রকর্মী অঙ্কিত বাগচি। তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসবের প্রধান পৃষ্ঠপোষকতা করছেন সিলেটের বিপণী বিতান মাহা।

সিলেটভিউ২৪ডটকম/২৭ মার্চ ২০১৯/এসআর/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন