আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

আগামীতে বিশ্ব আমাদের দিকে তাকিয়ে থাকবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৪ ১৮:০২:৪৪

সিলেট :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আমাদের জনশক্তিকে মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে পারলে আগামীতে গোটা বিশ্ব আমাদের দিকে তাকিয়ে থাকবে। তখন আমরা কেবল জনসংখ্যায় বিশ্বের একটি বৃহত্তম দেশ হবো না, আমরা অর্থনীতিতেও এগিয়ে যাব। বিশ্ব অর্থনীতিতে আমরা একটি শক্তিশালী জাতি হিসেবে সুপ্রতিষ্ঠিত হবো।

রবিবার (১৪ এপ্রিল) রাজধানীর নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ড. মোমেন আরও বলেন, আগামীতে চতুর্থ শিল্প বিপ্লব হবে। এই বিপ্লবে প্রযুক্তির ব্যবহার অনেক বেশি বেড়ে যাবে। সেই শিল্প বিপ্লবে আমরা যাতে একটি শ্রেষ্ঠ জাতি হিসেবে টিকে থাকতে পারি এজন্য জনশক্তিকে মানবসম্পদে পরিণত করার কোন বিকল্প নেই।

পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, নববর্ষে নবউদ্দীপনায় আমাদের নতুন প্রজন্ম উদ্দীপ্ত হবে। আগামী প্রতিযোগিতামূলক বিশ্বে তারা টিকে থাকতে নিজেরা নিজেদের স্থান তৈরি করে নেবে।

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান ও সাবেক এমপি এম এ হাসেম।

বাংলা নববর্ষ উপলক্ষে নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা, যাত্রাপালা, লোকসঙ্গীত, লোকনৃত্য ও মেলাসহ বিভিন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ এপ্রিল ২০১৯/ প্রেবি/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন