আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজে বর্ষবরণের উচ্ছ্বাস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৪ ২২:৩৮:১১

সিলেট :: সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের বাংলা নতুন বছর ১৪২৬ সালকে বরণ করে নেওয়া হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল) সকালে শান্তির প্রতীক পায়রা এবং রং-বেরঙের বেলুন উড়িয়ে বর্ষবরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজসহ অসংখ্যা শিক্ষা ও সমাজকল্যাণমূলক প্রতিষ্টানের প্রতিষ্ঠাতা মানবহিতৈষী ব্যক্তিত্ব দানবীর ড.রাগীব আলী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে.এম দাউদ.হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. তারেক আজাদ। উদ্বোধনী অনুষ্টানে সভাপতির দায়িত্ব পালন করেন কলেজের সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান অধ্যাপক শামীমা আক্তার।

অনুষ্টানের প্রধান অতিথি ড. সৈয়দ রাগীব আলী তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন- লোকজ সংস্কৃতির চর্চা আমাদের হৃদয়ের বোধনকে উদ্দীপ্ত করে। আজকের এই বর্ষবরণ অনুষ্ঠান আমাদের নিজস্ব সংস্কৃতির ধারক ও বাহক। বাংলার পিঠা-পুলি আমাদের শৈশব তারুণ্যের সুন্দর নস্টালজিক দিনগুলিকে মনে করিয়ে দেয়। এই সংস্কৃতির চর্চা আমাদের অব্যাহত রাখতে হবে। তিনি প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-চিকিৎসকদের উদ্দ্যেশে বলেন- তবে শুধু অনুষ্ঠান উদযাপন বা আনন্দানুষ্ঠান করলেই চলবে না, চিকিৎসক হিসেবে সমাজের প্রতি সঠিক দায়িত্ব পালন করতে হবে। সেজন্য নিয়মিত ও সময়মতো কর্মস্থলে আসতে হবে, সেবার মানসে প্রতিষ্ঠিত এই হাসপাতালে আগত রুগিদেরকে যথাসাধ্য সম্ভব উপযুক্ত চিকিৎসা দিতে হবে, রুগিদের সাথে ভাল ব্যবহার করতে হবে, তবেই প্রতিষ্টানের সুনাম বৃদ্ধি পাবে। তিনি এই প্রতিষ্টানের সকল শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ নিজ দাযিত্ব সততা ও নিষ্টার সাথে পালনের জন্য পূণরায় আহবান জানা।

উদ্বোধনী অনুষ্টানের পর দানবীর ড. রাগীব আলী এবং কলেজের অধ্যক্ষ কলেজের বিভিন ব্যাচের শিক্ষার্থীদের আয়োজিত নানা ধরনের স্টল ঘুরে ঘুরে দেখেন। এসব স্টলের মধ্যে উলে­খযোগ্য ছিল পিঠা-পুলির স্টল রকমারী বাঙালি খাবার ও পানের স্টল, মেহদী লাগানোর স্টল, আলপনা আঁকার স্টল সন্ধানীর বিভিন্ন সেবামূলক কার্যক্রমের স্টল, বাংলার চিরায়ত ও ঐতিহ্য ধারণকৃত বিভিন্ন ধরনের ছবির স্টল ইত্যাদি। বৈশাখী অনুষ্ঠানের মাত্রা দ্বিগুন বাড়িয়ে দিয়েছে। ঐতিহ্যবাহী নাগর দোলা এবং সাপুড়েদের তত্ত¡াবধানে সাপের খেলা।

জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সাংস্কৃতির কমিটির সার্বিক তত্ত¡াবধানে ১লা বৈশাখ উপলক্ষে বিভিন্ন রংয়ের বেলুন, ব্যানার, ফেষ্টুন দিয়ে কলেজ প্রাঙ্গনকে নতুন আঙ্গিকে সাজনো হয় উদ্বোধনী অনুষ্টানের পর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসের এর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা কলেজের দক্ষিণ গেইট দিয়ে বের হয়ে মদিনা মার্কেট, পাঠানটুলা ফুলকলি পয়েন্ট হয়ে কলেজের উত্তর গেইট দিয়ে কলেজ মাঠে এসে শেষ হয়। এতে কলেজের শিক্ষক,ছাত্রছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন।

শোভাযাত্রা শেষে কলেজ মাঠে সুসজ্জিত মঞ্চে জমে উঠে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্টান এসা হে বৈশাখএর মত বাংলার লোকজ গানের তালে তালে। গানের তালে তালে। নেচে উঠে অনুষ্ঠানে আগত মেডিকেল কলেজের শিক্ষার্থীসহ দর্শক-শ্রোতা।

সিলেটভিউ২৪ডটকম/১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ/প্রেবি/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন