আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

নায়িকা রোজিনার গলায় ঝুলে পড়বেন সিলেটের বান্না!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৬ ০০:৪৪:০৪

এনামুল কবীর :: কসাই, জীবন ধারা, রাজমহল, রাজনন্দিনী ইত্যাদি সুপারহি ছায়াছবির সুপারস্টার নায়িকা রোজিনার কথা মনে পড়ে? একসময় শাবানা ববিতার পাশপাশি যে নায়িকাটির নাম দেশের সিনেমা দর্শকদের মুখেমুখে ফিরত, সেই রোজিনা।

হাজারো তরুণের স্বপ্নের এই নায়িকাটি একসময় আমাদের জামাল উদ্দিন হাসান বান্নার প্রেমে হাবুডুবু খেয়েছিলেন বলে দাবি করেছেন বান্না। এনিয়ে তখন পত্রপত্রিকায় প্রচুল লেখালেখিও হয়েছিল।

সম্প্রতি সিলেটভিউর সহযোগি প্রতিষ্ঠান বাংলাভিউর ‘গপসপ’ অনুষ্ঠানে আড্ডা দিতে এসে বান্না অনুষ্ঠানের সঞ্চালকের এক প্রশ্নের জবাবে এই দাবি করেন। অনুষ্ঠানটি রবিবার রাত ৯টায় অনুষ্ঠানটি প্রচার হয়।

\\\'গপসপে\\\'র এই পর্বে জামাল উদ্দিন হাসান বান্নার সাথে অতিথি হিসাবে ছিলেন সিলেটের আরেক কন্ঠ শিল্পী, আঁকিয়ে, ও কবি আয়শা রুনা।

অনুষ্ঠানে নানা বিষয়ে কথা বলেছেন তারা। সঙ্গীতের অতীত ও বর্তমান ধারা, ইউটিউব, মডেলিং, সিলেটের আঞ্চলিক লোকগানের কিংবদন্তী বাউল শাহ আব্দুল করিম, ওস্তাদ রামকানাই দাসসহ মালতি পালকে নিয়েও কথা বলেছেন। কথা বলেছেন নিজেদের ব্যক্তিগত জীবন নিয়েও।

ব্যক্তি জীবনে নিজের প্রেমের প্রসঙ্গে সিলেটের জনপ্রিয় কন্ঠ শিল্পী ও একসময়ের প্লেব্যাক সিঙ্গার জামাল উদ্দিন হাসান বলেন, বিয়ের আগে নিজের আত্মীয়ের মধ্যে একজনের প্রেমে পড়েছিলেন তিনি। তবে সঙ্গীত সাধনা আর দেশ ছেড়ে যেতে হতে পারে এমন আশংকায় শেষ পর্যন্ত নিজেকে সামলে নিয়েছিলেন।

রোজিনা প্রসঙ্গে বলতে গিয়ে বান্না কিছুটা স্মৃতিকাতর হয়ে পড়েছিলেন। তখন তিনি তারকা নায়িকা হিসাবে সারাদেশের সিনেমা দর্শকদের হৃদয়ে তোলপাড় জাগিয়েছিলেন।
আর রোজিনার হৃদয়ে তোলপাড় সৃষ্টি করেছিলেন জামাল উদ্দিন হাসান বান্না। তার গানে মুগ্ধ হয়েই তিনি প্রেমে পড়েছিলেন বলে জানালেন বান্না।

এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বেশ স্মৃতিকাতর হয়ে পড়েছিলেন। বললেন, প্রায়ই তার গাড়িতে করে নিয়ে যেতেন। বাসায়ও আড্ডা আর গান হতো। রোজিনাও গাইতেন। তবে অভিনয়টাই ছিল মূল পেশা। একপর্যায়ে বান্না বলেন, ওর কারণেই আমাকে ঢাকা ছাড়তে হয়েছে।

রোজিনা তার প্রেমে পড়লেও তিনি তাতে সাঁড়া দেননি। এ প্রসঙ্গে তার সরল স্বীকারোক্তি, সিনেমা জগতের মানুষ! আজ এর প্রেমেতো কাল ওর প্রেমে হাবুডুবু খাওয়াই এ জগতের রীতি। আর তাই বান্না নিরবেই রোজিনার জীবন থেকে সরে এসেছেন।

রাজবাড়ীর এই মেয়েটির অমায়িক আচরণের অবশ্য খুব প্রশংসাও করেছেন তিনি। বললেন, আসলেও সে খুব অমায়িক আচরণের একটি মেয়ে।

বছর কয়েক আগে কোলকাতার বিখ্যাত আনন্দলোক রোজিনাকে নিয়ে প্রতিবেদন করতে গিয়ে লিখেছিল, বাংলাদেশের সুপারষ্টার রোজিনা খুব অমায়িক নম্র ও ভদ্র। তার হোটেলে (তিনি তখন একটি আবাসিক হোটেলে থাকতেন) কেউ গেলে সুন্দর ব্যবহারতো করেনই, চা না খাইয়ে ছাড়েন না। বান্নার কন্ঠেও যেনো তারই প্রতিধ্বণি।

আবার ২৫ বছরের বান্নাকে যদি অষ্টাদশী রোজিনা প্রেমের প্রস্তাব দেন তাহলে?

সঞ্চালকের এমন প্রশ্নের জবাবে হাসতে হাসতেই বান্না বললেন, তাতো অসম্ভব। তবু যদি তেমনটা ঘটে যায় তাহলে ‘রাজী’ হয়ে যাবেন তিনি।

সিলেটভিউ২৪ডটকম/ ১৬ এপ্রিল ২০১৯/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন