আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জয়পতাকা স্বামীর আবির্ভাব তিথিতে সিলেট ইসকন মন্দিরে বিভিন্ন কর্মসূচি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৬ ১২:০২:৪৩

সিলেট :: ‘আধাঁরের মাঝে তুমি আলোর দিশারী’ এই শ্লোগানে ইসকন জি.বি.সি দীক্ষা গুরু ও বিশ্ব পরিব্রাজকাচার্য শ্রীল জয়পতাকা স্বামী গুরু মহারাজের ৭০তম শুভ আবির্ভাব তিথি পালন করবে সিলেট ইসকন মন্দির কর্তৃপক্ষ। এ উপলক্ষে দুই দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে ইসকন মন্দিরে।

বর্তমান ঘুণে ধরা সমাজ ব্যবস্থার উন্নয়নে শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজ নিরলস কাজ করে চলেছেন। মহান এই ব্যক্তির আবির্ভাব তিথিতে উৎফুল্ল এবং আনন্দিত ইসকন সদস্যরা।

প্রতি বছর জয় পতাকা স্বামী গুরুমহারাজকে নানাভাবে স্মরন করে তার সতির্থরা। এরই ধারাবাহিকতায় আগামীকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) ব্যাসপূজা ও শুভ অধিবাস ও কীর্তনমেলার আয়োজন করা হয়েছে কাজলশাহ ইসকন মন্দিরে।

দুইদিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৭টায় দর্শন আরতি ও গুরুপুজা, সকাল ৮টায় শ্রীল গুরুমহারাজের সুস্বাস্থ কামনায় শ্রীশ্রী নৃসিংহদেবের উদ্দ্যেশে যজ্ঞ, সকাল ১০টায় শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের বাণী সংকলন নিত্য গুরুকৃপা প্রতিদিনের তারিখ অনুযায়ী ও ম্যাগাজিন ‘নগর গ্রাম তারিণে’ এর মোড়ক উন্মোচন, সকাল ১০টা ২০ মিনিটে ‘নিত্য গুরুকৃপা’ অ্যাপস এর শুভ উদ্বোধন, সাড়ে ১০টায় শ্রীল গুরুমহারাজের মহিমা কীর্তন, দুপুর দেড়টায় শ্রীল গুরুমহারাজের চরণকমলে পু®পাঞ্জলী প্রদান, দুপুর ১টা ৪৫ মিনিটে শ্রীল গুরুমহারাজের উদ্যেশে ৭০ পাউন্ড ওজনের কেক নিবেদন, দুপুর ২.০০ টায় অনুকল্প মহাপ্রসাদ বিতরণ, বেলা ৩টায় অফারিং লেটার পাঠ, বিকাল সাড়ে ৫টায় কীর্তন মেলা, সন্ধ্যা সাড়ে ৬টায় শ্রী শ্রী গৌরসুন্দরের আরতি ও সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈদিক নাটক।

অনুষ্ঠানসমূহে সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন ইসকন বাংলাদেশের সহ সভাপতি শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ।

সিলেটভিউ২৪ডটকম/১৬ এপ্রিল ২০১৯/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন