আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

'মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক উপজেলা রূপান্তরই আমার স্বপ্ন'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৯ ১৭:১৫:১৪

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা মনে ধারণ করে গোয়াইনঘাট উপজেলাকে আধুনিক উপজেলা হিসেবে রূপান্তর করাই আমার মূল লক্ষ্য।

তিনি বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে তার পিতাসহ গোয়াইনঘাট উপজেলার প্রায় সহস্রাধিক মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। সিলেটের মধ্যে সবচেয়ে বেশি মানুষ এ উপজেলা থেকে যুদ্ধে অংশগ্রহন করেছিল। গোয়াইনঘাট উপজেলা থেকে বর্তমানে ২৫ হাজার টাকা করে ৪৪ জন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ভাতা পান। এছাড়া ৭ শত ৫ জন বীরমুক্তিযোদ্ধা ১০ হাজার টাকা করে পান।

তিনি আরো বলেন, আমি বীরমুক্তিযোদ্ধার সন্তান হিসেবে নিজেকে ভাগ্যমান মনে করি। তাই আগামী গোয়াইনঘাট রূপান্তরে বীরমুক্তিযোদ্ধাদের পাশাপাশি সকল শ্রেণী পেশার মানুষের সার্বিক সহযোগীতা কামনা করি।

শুক্রবার দুপুরে গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম সরওয়ারের পরিচালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আব্দুল হক।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন- সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সালাহ উদ্দিন পারভেজ, সাধারণ সম্পাদক জবরুল ইসলাম, যুগ্ম সম্পাদক তোফায়েল আহমদ রাজু, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা শাহীন আহমদ সাবুল, আলাজুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আলী হোসেন, ইউপি সদস্য কামাল হোসেন, তাজ উদ্দিন, তোফায়েল আহমদ, চান মিয়া, শফিকুর রহমান, ফয়জুল ইসলাম, কামাল হোসেন, আবুবকর, জসিম উদ্দিন, সামিউল্লাহ, হোসেন আহমদ, জুয়েল আহমদ, খোরশেদ আলম প্রমুখ।



সিলেটভিউ২৪ডটকম/১৯ এপ্রিল ২০১৯/এমএএম/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন