আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট-২ আসনের মোকাব্বিরকে কারণ দর্শানোর নোটিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২০ ২০:৫৬:১৩

ছবি: সংগৃহিত।

জ্যেষ্ঠ প্রতিবেদক :: দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় সিলেট-২ আসনের মোকাব্বির খানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় তাকে এই নোটিশ প্রদান করা হয়।

বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর ও গণফোরাম নেতা লতিফুল বারী হামিম।

আজ শনিবার বিকেলে ঢাকার আরামবাগস্থ কার্যালয়ে গণফোরামের সভা অনুষ্ঠিত হয়। সভায় সংসদ সদস্য হিসেবে মোকাব্বির খানের শপথ গ্রহণের বিষয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

সভায় আলোচনার মাধ্যমে মোকাব্বির খানকে শোকজ বা কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। গণফোরামের গঠনতন্ত্রের ৮ (ম) ধারা মোতাবেক দলের লক্ষ্য, আদর্শ, নীতি, গঠনতন্ত্র, কর্মসূচি পরিপন্থী কাজের জন্য তাকে এই শোকজ করা হয়।

প্রসঙ্গত, জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে সিলেট-২ আসনে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচন করে বিজয়ী হন মোকাব্বির খান। নির্বাচনের পরে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করার সিদ্ধান্ত নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু সিদ্ধান্ত অমান্য করে গণফোরাম নেতা সুলতান মনসুর শপথ গ্রহণ করলে তাকে বহিষ্কার করা হয়। পরে ২ এপ্রিল দলীয় সিদ্ধান্ত না মেনে শপথ গ্রহণ করেন মোকাব্বির।

সিলেটভিউ২৪ডটকম/২০ এপ্রিল ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন