আজ বুধবার, ২৭ মে ২০২০ ইং

বালাগঞ্জে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২০ ২৩:৫২:৩৯

জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ :: বালাগঞ্জ উপজেলা সদরসহ বিভিন্নস্থানে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

শনিবার দুপুরে উপজেলার বালাগঞ্জ সদর ইউনিয়ন, বোয়ালজুড় ইউনিয়ন, পূর্ব পৈলনপুর ইউনিয়ন ও পূর্ব গৌরীপুর ইউনিয়নের বিভিন্নস্থানে শিলাবৃষ্টি হয়েছে। বিশেষ করে পূর্ব পৈলনপুর ও বোয়ালজুড় ইউনিয়নের বিভিন্ন হাওড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন।

স্থানীয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে দু’দফা বালাগঞ্জের বিভিন্নস্থানে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। দুপুর ১টার দিকে উপজেলার দেওয়ান বাজার, পশ্চিম গৌরীপুর ও বালাগঞ্জ সদর ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়। এরপর দুপুর ৩টার দিকে আরেক দফা কালবৈশাখী ঝড় হয়েছে।

এ ব্যাপারে আলাপকালে বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া জানান, শিলাবৃষ্টিতে বোয়ালজুড় ইউনিয়নের ৫০ভাগ বোরো ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। কৃষকরা তাদের ফসল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

তিনি জানান, ক্ষয়ক্ষতির বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। এসব ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকারি সহায়তা দিতে হবে।

এ বিষয়ে শনিবার রাতে আলাপকালে বালাগঞ্জ উপজেলা কৃষি অফিসার মো. কায়সার ইকবাল জানান, শিলাবৃষ্টিতে পাকা ধানের ক্ষয়ক্ষতির বিষয়ে সত্যতা স্বীকার করেছেন। তবে তিনি বলেছেন, এসব সহনীয় পর্যায়ে রয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/২০ এপ্রিল ২০১৯/জেডআরজেড/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন