Sylhet View 24 PRINT

গোয়াইনঘাটে ১৮ কোটি টাকায় হচ্ছে ১৬ প্রতিষ্ঠানের ভবন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২২ ১৭:৪২:৫৩

এম এ মতিন, গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা শিক্ষাক্ষেত্রে সমকালীন সময়ে আর পিছিয়ে নেই। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি ও স্থানীয় শিক্ষানুরাগী জনপ্রতিনিধিদের সম্মিলিত প্রচেষ্টায় শিক্ষাক্ষেত্রে উপজেলাবাসী আশার আলো দেখতে পাচ্ছেন।

প্রতিমন্ত্রী ইমরান আহমদ সিলেট-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়ে গোয়াইনঘাট উপজেলায় জুনিয়র স্কুলসহ ৮টি মাধ্যমিক বিদ্যালয় পেয়ে হতাশ হয়েছিলেন। সে সময়ে এ উপজেলাতে কোন কলেজই ছিলনা। বর্তমানে গোয়াইনঘাট উপজেলায় ৩৮টি মাধ্যমিক বিদ্যালয়। গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়টি সরকারী হয়ে গোয়াইনঘাটের শিক্ষা ব্যবস্থাকে আরো গতিশীল করেছে। গোয়াইনঘাটবাসীর সম্মান বৃদ্ধি করেছে গোয়াইনঘাট সরকারী কলেজ।

গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে উপজেলাবাসীর দীর্ঘ দিনের লালিত স্বপ্নের বাস্তবায়ন করেছেন প্রতিমন্ত্রী ইমরান আহমদ। গোয়াইনঘাট শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ইমরান আহমদের জুড়ি নেই। এ উপজেলাতে গোয়াইনঘাট সরকারি কলেজসহ মোট ৬টি কলেজ রয়েছে। এছাড়া কলেজিয়েট বিদ্যালয় রয়েছে ৫টি।

২০১৮/২০১৯ অর্থ বছরে ঐতিহ্যবাহী সালুটিকর কলেজ ও গোয়াইনঘাট সরকারি কলেজে আইসিটি মন্ত্রনালয়ের অর্থায়নে ৫ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে দুইটি অত্যাধুনিক দৃষ্টি নন্দন ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়া উর্ধমূখি ভবন ২য় তলা হতে ৪র্থ তলা পর্যন্ত ৮ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে আমির মিয়া উচ্চ বিদ্যালয়, বাউর ভাগ আলিম মাদরাসা, পশ্চিম জাফলং উচ্চবিদ্যালয়, সোনারহাট উচ্চবিদ্যালয়, সোনার বাংলা উচ্চবিদ্যালয়, বিন্না কান্দি উচ্চ বিদ্যালয়, আঙ্গাজুর আলিম মাদরাসা ও কুপার বাজার উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণকাজ চলছে।

এ ছাড়া ৫ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ডা. ইদ্রিস আলী উচ্চ বিদ্যালয়, আমির মিয়া উচ্চ বিদ্যালয়, ইমরান আহমদ বালিকা বিদ্যালয়, গুরুকছি উচ্চ বিদ্যালয়, ফারুক আহমদ কুনকুরি উচ্চ বিদ্যালয় ও গোরাগ্রাম উচ্চ বিদ্যালয়ে একটি করে একতলা ভবন।

এ ব্যাপারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, সমৃদ্ধশালী জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত সর্বাধিক গুরুত্ব দিয়েছি শিক্ষা ব্যবস্থার উপর।

তিনি বলেন, আমি প্রথম নির্বাচিত হয়ে গোয়াইনঘাট উপজেলায় জুনিয়র বিদ্যালয়সহ মাত্র ৮টি মাধ্যমিক বিদ্যালয় পেয়েছিলাম। আজ মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সহযোগীতা এ জনপদের মানুষের ভালবাসায় ৩৮টি মাধ্যমিক বিদ্যালয়, ৫টি কলেজিয়েট স্কুল এবং গোয়াইনঘাট সরকারি কলেজসহ মোট ৬টি কলেজ প্রতিষ্ঠা করেছি।

তিনি গোয়াইনঘাটের জনশক্তিকে জনসম্পদে রুপান্তর করতে এ উপজেলায় একটি কারিগরি কলেজ প্রতিষ্ঠার ইচ্ছা পোষণ করেন।



সিলেটভিউ২৪ডটকম/২২ এপ্রিল ২০১৯/এমএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.