আজ শুক্রবার, ২৯ মে ২০২০ ইং

সুরমা খেলাঘরের সম্মেলন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুক্রবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২২ ১৭:৫২:৫৮

সিলেট :: “আমার ছবি, আমার দেশ, লাল সবুজের লাগছে বেশ” এ শ্লোগানকে উপজীব্য করে দেশের প্রাচীনতম শিশু-কিশোর সংগঠন ‘সুরমা খেলাঘর আসর, সিলেট’ এর দ্বি-বার্ষিক সম্মেলন আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে দিনব্যাপী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হ্যারল্ড রশীদ।

সম্মেলনে কর্মসূচির মধ্যে রয়েছে- উদ্বোধন সকাল ১০টায়, বর্ণাঢ্য র‌্যালি সকাল সোয়া ১০টায়, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত, কাউন্সিল অধিবেশন বেলা ১১টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত, আলোচনা ও স্মৃতিচারণ বেলা আড়াইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং শপথ গ্রহণ ও পুরস্কার প্রদান রাত ৮টায়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা চারটি ভাগে ভাগ করা হয়েছে। ‘ক’ বিভাগে শিশু শ্রেণী হতে ৩য় শ্রেণীর মাধ্যম ও বিষয় ইচ্ছাস্বাধীন, ‘খ’ বিভাগে চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত বিষয় আনন্দময় শৈশব, মাধ্যম- প্যাস্টেল, ‘গ’ বিভাগে ৭ম হতে দশম শ্রেণি পর্যন্ত, বিষয়- বৈশাখী উৎসব, মাধ্যম- জল রঙ ও ‘ঘ’ বিভাগে একাদশ হতে উন্মুক্ত, বিষয় জীবনানন্দ দাশের যে কোন কবিতার অলঙ্করণ মাধ্যম পোস্টার কালার।

আগ্রহী প্রতিযোগিরা নিজেদের নাম, পিতার নাম, মাতার নাম, স্কুল ও শ্রেনি, আর্ট স্কুলে, ঠিকানা, মোবাইল নম্বর উল্লেখ করে (১) টাঙ্গাইল শাড়ী কুটির, ২য় তলা, ২২০, লতিফ সেন্টার, জিন্দাবাজার, সিলেট, ০১৭১২৩৩২৪৫৬ (২) স্বস্তি বস্ত্র বিতান, মহাজনপট্টি, সিলেট, ০১৭১২০৯১৯৫৯ (৩) পুনম জুয়েলার্স, সিলেট প্লাজা, বি/১১, ৩য় তলা, ০১৭১২১০২৮০৫, (৪) দেব স্টোর, মির্জাজাঙ্গাল (নিম্বার্ক আশ্রমের পিছনে), ০১৭৭৫১৮০৪০১, (৫) পাবলিক কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি প্রশিক্ষণ ইন্সটিটিউট, সালেহা-আজিজ গার্ডেন, ২য় তলা, স্বপ্নিল ১৫/২, মির্জাজাঙ্গাল, সিলেট ঠিকানায় যোগাযোগের জন্য সংগঠনের সাধারণ সম্পাদক ধ্রুব গৌতম বিনীত আহবান জানিয়েছেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সমমনা যে কোন শিল্পী অংশগ্রহণ করতে পারবেন। অনুষ্ঠানের শেষাংশে বিজয়ী প্রতিযোগিদের পুরস্কার প্রদান করা হবে। আরো তথ্যের জন্য ধ্রুব গৌতম ০১৭১১১৪৯৬০৫, এই নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২২ এপ্রিল ২০১৯/ প্রেবি/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন