আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মোকাব্বির খান ইস্যুতে পদত্যাগের ঘোষণা দিলেন পথিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৬ ১৯:৪০:৫৮

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান তার দল গণফোরামের সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করেন। এ নিয়ে হয়েছে অনেক আলোচনা-সমালোচনা। গণফোরাম দলীয় ফোরামে তাকে শোকজের সিদ্ধান্তও নিয়েছে।

এরকম অবস্থায় আজ শুক্রবার গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিলে উপস্থিত ছিলেন মোকাব্বির খান। ঢাকার মহানগর নাট্যমঞ্চে এই কাউন্সিলের গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের সাথে একই মঞ্চে বসেছিলেন মোকাব্বির।

এ বিষয়টি মানতে না পেরে দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

এ বিষয়ে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘মোকাব্বির খান ড. কামাল হোসেনের চেম্বারে গেলে বলে গেট আউট, আর বাসায় গেলে বলে সংসদে চলে যাও। এ ধরনের দ্বৈত নীতির দলে আমি থাকবো না। এমন আচরণে আমি ব্যথিত। আমি আর এই দল করবো না।’

বিশেষ কাউন্সিলে মোকাব্বিরের উপস্থিতিকে ভালোভাবে নেননি গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। আজ এ কাউন্সিলে উপস্থিত ছিলেন না মন্টু।

পরে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘এটা অগ্রহণযোগ্য। অনৈতিক কাজ হয়েছে। এটা জাতির সাথে প্রতারণা হয়ে গেছে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাথে জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত হয়ে লড়েছিল গণফোরাম। নির্বাচনে বিএনপির ছয়জন এবং গণফোরামের দুজন নির্বাচিত হন। নির্বাচনে ‘ব্যাপক অনিয়ম, ভোট ডাকাতি, আগের রাতে ব্যালটে সিল মেরে রাখা’সহ নানা অভিযোগ এনে শপথ না নেয়ার ঘোষণা দেয় বিএনপি। গণফোরামও একই সুরে কণ্ঠ মেলায়।

তবে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করে গণফোরাম থেকে বহিষ্কার হন সুলতান মোহাম্মদ মনসুর। এরপর শপথ গ্রহণ করেন মোকাব্বির খান। গত ২৪ এপ্রিল তাকে শোকজের সিদ্ধান্ত নেয়া হলেও আজ অবধি তা করা হয়নি।

এছাড়া বিএনপির জাহিদুর রহমান জাহিদও দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৬ এপ্রিল ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন