আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে উপেক্ষিত সিলেটের নেতারা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৪ ০০:৫৯:৩৩

নিজস্ব প্রতিবেদক :: দীর্ঘ প্রতিক্ষার পর সোমবার বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। গঠনতন্ত্র অনুযায়ী কমিটিতে স্থান পেয়েছেন ৩০১ জন নেতা।

কিন্তু দুর্ভাগ্যজনকভাবে কমিটিতে সিলেটী নেতৃত্ব নেই বললেই চলে। যেখানে বিগত কমিটিতে সিলেটে থেকে ত্রিশ জনেরও বেশী নেতা ছিলেন এবার সেখানে মাত্র ছয়জন। আর এই ৬ জনের একজন যুগ্ম সাধারণ সম্পাদক শাল্লার মাহবুব খান ছাড়া কেউই সহ সভাপতি, সাংগঠনিক সম্পাদক কিংবা সম্পাদকীয় পদে নেই।

বাকি ৫ জনের ২ জন উপ সম্পাদক, ২ জন সহ সম্পাদক আর ১ জন সদস্য। তারা হচ্ছেন- উপ ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন হবিগঞ্জের ইউসুফ উদ্দিন খান, উপ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন সুনামগঞ্জের শাল্লার মিহির দাস, সহ সম্পাদক একই উপজেলার ওয়াসিম আকরাম, সিলেটের সাইফুর রহমান এবং সদস্য সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রাহেল সিরাজ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সুত্র জানিয়েছে- বিগত কমিটিতে বিভিন্ন পদে থাকা সিলেটের নেতাদের বয়স এবং সাংগঠনিক সক্রিয়তা থাকা সত্বেও তাদেরকে কমিটিতে রাখা হয়নি। এই তালিকায় আছেন গত কমিটির সম্পাদক থেকে শুরু করে বিভিন্ন হলের সভাপতি-সাধারণ সম্পাদকের মত দায়িত্বে থাকা নেতারাও।

সুত্র আরো জানায়- গত কমিটিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন মৌলভীবাজারের এস এম জাকির হোসেন। সেসময় তিনি কমিটিতে সিলেটের যোগ্য নেতাদের স্থান দিয়েছিলেন। এতে করে কেন্দ্রে কিংবা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিলেটী নেতাদের একটি উল্লেখযোগ্য অবস্থানও তৈরী হয়েছিল। এই অবস্থান কেন্দ্রীয় ছাত্রলীগের মধ্যে থাকা সিন্ডিকেটগুলোর পছন্দ হয়নি। এ দন্দ্ব থেকেই এবারের কমিটিতে সিলেটের নেতাদের সাথে এমন প্রতিশোধ নেয়া হয়েছে।

একই সাথে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রাক্কালে গত কমিটির সভাপতি সাধারণ সম্পাদককে গুরুত্ব দেয়ার বিষয়টি মেনে নিতে পারেননি বর্তমান সভাপতি সাধারণ সম্পাদক। গত কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসাইনের উপর থাকা এই ক্ষোভ থেকেও বাদ পড়েছেন তার ঘনিষ্ট কিছু নেতা।

নাম প্রকাশ না করার শর্তে গত কমিটির পদে থাকা এক নেতা জানান- গত দুই মেয়াদে কেন্দ্রীয় ছাত্রলীগের পদে ছিলাম। কিন্তু এবার বয়স এবং ছাত্রত্ব থাকা সত্বেও আমাকে এবং সিলেটের অনেককে কমিটিতে রাখা হয়নি। রাজনীতিতে ব্যক্তিগত কিংবা এলাকাভিত্তিক হিসাব করা কতটুকু যৌক্তিক? আশাকরি দলীয় প্রধান বিষয়টিতে হস্তক্ষেপ করবেন এবং যোগ্যদের মুল্যায়ন করবেন।

এ ব্যপারে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেন নি।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ মে ২০১৯/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা নদীতে ধরা পড়ছে নানান জাতের মাছ
  •   ভূমধ্যসাগরে ৩৬ বাংলাদেশি নিহতের প্রধান আসামি সিলেটে গ্রেফতার
  •   কানাইঘাটে করোনার হাফ সেঞ্চুরি, নতুন শনাক্ত ৪
  •   সিলেটের প্রখ্যাত আলেম আনওয়ারুল হক চৌধুরীর দাফন সম্পন্ন
  •   বালাগঞ্জে করোনা সন্দেহে মৃতব্যক্তিসহ স্ত্রী-সন্তানের নমুনা সংগ্রহ
  •   সিলেট পুলিশ সুপারের অনন্য উদ্যোগ: ১২টি ডিসইনফেক্ট টানেল স্থাপন
  •   সিলেটে করোনায় আক্রান্ত ৪৯জন যেসব এলাকার
  •   গণপরিবহন চলাচলে এসএমপি'র ট্রাফিক বিভাগের নির্দেশনা ও তদারকি
  •   সিলেটে বিভাগের ৫ কর্মকর্তাকে বদলি ও পদায়ন
  •   খাদিম নগরে যুবকের মৃত্যুর ঘটনায় নারী গ্রেফতার