আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেটে গাড়ির অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে আরিফের অভিযান, আল্টিমেটাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৪ ২১:২৮:০৯

সিলেটভিউ ডেস্ক :: সিলেট নগরীতে যানজট নিরসনের লক্ষে অবৈধ গাড়ি স্ট্যান্ড উচ্ছেদে অভিযানে নেমেছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার (১৪ মে) দিনভর নগরীর চৌহাট্টা ও  আম্বরখানা পয়েন্টের চার পাশে গড়ে ওঠা অবৈধ মাইক্রোবাস ও সিএনজি (অটোরিকশা) স্ট্যান্ড অপসারণ করা হয়। অভিযানে বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও মামলা দায়ের করা হয়েছে।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, সিলেট নগরীর যানজটের মূল কারণ যত্রতত্র অবৈধ পার্কিং ও অবৈধ গাড়ি স্ট্যান্ড। এই অবৈধ পার্কিংয়ের কারণে সৃষ্ট যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন নগরবাসী। অবৈধ স্ট্যান্ড ও অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহতভাবে চলবে।

তিনি জানান, নগরীর বিভিন্ন বিপনী বিতান, মার্কেটের সামনে রাস্তার উপর মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে কার পার্কিং সুবিধা না থাকায় পুরো শহরজুড়ে এমন চিত্র দেখা যায়। যার ফলে যানজট নগরবাসীর নিত্যসঙ্গি হয়ে উঠেছে।

মেয়র বলেন, এখন থেকে নগরীতে যত্রতত্রভাবে গাড়ি স্ট্যান্ড আর যেখানে-সেখানে গাড়ি পার্কিং করতে দেয়া হবেনা। তিনি বলেন, নগরীর মার্কেট বিপনী বিতান ব্যবসায়ীদের পার্কিংয়ের ব্যবস্থা করেই ব্যবসা করতে হবে। সকল অনিয়মকে নিয়ম ও আইনের মধ্যে নিয়ে আসতে কাজ শুরু হয়েছে উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অবৈধ স্ট্যান্ড ও অবৈধ গাড়ি পাকিংয়ের বিরুদ্ধে সিসিক কঠোর অবস্থানে রয়েছে। এক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না।

অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিকের উপ পুলিশ কমিশনার মো. ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারসহ বিপুলসংখ্যক পুলিশ সদস্য ও সিসিকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মে ২০১৯/ডেস্ক/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন