আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

তরুণদের জ্ঞান-বিজ্ঞান ও গবেষণার ক্ষেত্রে সমৃদ্ধ হতে হবে: শোয়েব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৫ ১৫:০১:০৯

সিলেট :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে অগ্রগতির কারণে আমাদের জীবনধারায় পরিবর্তন আসছে, দৈনন্দিন কর্মকান্ড অধিকতর গতিশীল হচ্ছে। এখন দৈনন্দিন জীবনে সফলভাবে চলতে হলে বিজ্ঞান ও প্রযুক্তির জ্ঞানে দক্ষ হওয়ার কোনো বিকল্প নেই। এদেশের তরুণ সমাজকে জ্ঞান-বিজ্ঞান ও গবেষণার ক্ষেত্রে সমৃদ্ধ হতে হবে। বিশ্বের অন্যান্য যে সব দেশ ৫০ বছর আগেও উন্নয়নের মাপকাঠিতে প্রায় আমাদের কাতারে ছিল, তারা জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তিকে অগ্রাধিকার দিয়ে আকাশচুম্বী সাফল্য লাভ করেছে অথচ উন্নয়ন ও উৎপাদনবিমুখ পরিকল্পনার কারণে আমরা পিছিয়ে আছি।

‘মানুষ মানুষের জন্য’-এ স্লোগানকে সামনে রেখে উদ্যমী তরুণদের নিয়ে ‘দ্যা হিউম্যান এইড সোসাইটি’ এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন,

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের উদিত সূর্য। তার নেতৃত্বে আমরা সুখী ও সমৃদ্ধ সোনার বাংলার অধিবাসী হতে যাচ্ছি। সকল সংকীর্ণতা ও ব্যক্তিস্বার্থ পরিহার করে মানসিকতার পরিবর্তন ঘটিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

সমাজ ও মানুষের  কল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে মঙ্গলবার বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

হাবিবুর রহমানের সঞ্চালনায় ও কিশোরগঞ্জ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সোহাগ ইবনে নূর এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষানবিশ আইনজীবি মোহাম্মদ আপতার মিয়া।

সভায় হাবিবুর রহমান এহসানকে সভাপতি এবং ফারহান আহমদ মারজানকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যের পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, সহ- সভাপতি শেখ আহমদ, কেআর চৌধুরী ইমন, সোয়েব আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রীতিরাজ পুরকায়স্থ, সাইফুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শায়েখ আহমদ, সাংগঠনিক সম্পাদক রাকিব উদ্দিন রাসেল, সহ সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ, অর্থ বিষয়ক সম্পাদক শফিউর রহমান, প্রচার সম্পাদক শারমিন সুলতানা প্রিয়া, সহ প্রচার সম্পাদক রুমান মালিক, সমাজকল্যান বিষয়ক সম্পাদক শাহ আলম সাগর, শিক্ষা বিষয়ক সম্পাদক মওদুদুল মুহাইমিন, দপ্তর সম্পাদক কাশফির আহমদ সিয়াম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আহমদ শাহীন, আইন বিষয়ক সম্পাদক জে সি সুলতান, ক্রীড়া সম্পাদক আরিফুল ইসলাম জুনেদ, ধর্ম বিষয়ক সম্পাদক শাহ আলম সুমন, মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস মীম, ত্রাণ বিষয়ক সম্পাদক মাহদী হাসান ফারহান।

কার্যনির্বাহী সদস্যরা হলেন- আমিরুল ইসলাম, রহমতউল্লাহ, সূচনা দেবঈ, আবু তাহের সাগর, কাওসার আহমদ, সুমিন তালুকদার, শিল্পী আকতার, নাইম ইসলামসহ প্রমুখ।



সিলেটভিউ২৪ডটকম/১৫ মে ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন