আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জকিগঞ্জে পূবালী ব্যাংক ব্যবস্থাপকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৫ ১৫:০৮:০৭

জকিগঞ্জ প্রতিনিধি :: সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহগলী পূবালী ব্যাংকের ব্যবস্থাপক আরিফুল ইসলামের বিরুদ্ধে গ্রাহক হয়রানিসহ নানা অনিয়ম দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

এ নিয়ে ৪০ জন গ্রাহক ঢাকাস্থ পূবালী ব্যাংক লিমিটেডের প্রধান শাখার মহাব্যবস্থাপক বরাবরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে তারা উল্লেখ করেন, শাহগলী পূবালী ব্যাংকের ব্যবস্থাপক আরিফুল ইসলাম গ্রাহকদের সাথে দূর্ব্যবহার করেন, ঋন দিতে উৎকোচ নেই, প্রতিদিন সময় মত অফিসে আসেন না। ক্ষমতার দাপট দেখিয়ে গ্রাহকদের সাথে অসদাচরণ করেন। কেউ প্রতিবাদ করলে ব্যাংক একাউন্ট জব্দ করার হুমকি দেন। এনিয়ে গ্রাহকরা বারবার সিলেট জোনাল অফিসে অভিযোগ করলেও কোনো প্রতিকার পাননি। এতে ব্যবসায়ী ও সাধারণ গ্রাহকদের মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় বড় ধরনের কোনো দূর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

অভিযোগে ভূক্তভোগীরা আরও উল্লেখ করেন, আরিফুল ইসলামের হয়রানীর কারণে দিন দিন ব্যাংকের গ্রাহক হ্রাস পাচ্ছেন। ব্যাংক ব্যবস্থাপক নিজের অনিয়ম ঢেকে রাখতে ইতিপূর্বে ব্যাংকের হেল্পার আলী আছগরের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাকে বরখাস্ত এবং দুজন আর্ম গার্ডকে তিনি শাস্তিমূলক বদলি করিয়েছেন।

অভিযোগ প্রসঙ্গে ব্যাংক ব্যবস্থাপক আরিফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগগুলো ভিত্তিহীন। একটি মহল নিজেদের ব্যক্তিগত ফায়দা হাসিল করতে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দাখিল করেছে। অভিযোগকারী ৪০ জনের মধ্যে অনেকে অভিযোগের বিষয়টি জানেন না। তাদের স্বাক্ষর জাল করে আমার বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে পূবালী ব্যাংক সিলেট জেলা (আঞ্চলিক) প্রধান জিয়াউল চৌধুরী জানান, অভিযোগটি তদন্তাধীন আছে। আরিফুল ইসলামের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা গ্রহন করা হবে।



সিলেটভিউ২৪ডটকম/১৫ মে ২০১৯/এএইচটি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন