আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

যানজট থেকে মুক্তি মিলছে না সিলেটবাসীর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৫ ১৭:২৩:১৬

ইদ্রিছ আলী :: আধ্যাত্মিক রাজধানী হিসাবেখ্যাত সিলেট নগরীর রাস্তা প্রশস্তকরণ করেও যানজট থেকে মুক্তি মিলছে না। 

বন্দরবাজার থেকে চৌহাট্টা সড়কে রিকশা চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সিলেট সিটি করপোরেশন ও মেট্রোপলিটন  ট্রাফিক পুলিশ, যদিও তা এখনো কার্যকর হয়নি।

সিলেটে ঘন্টার পর ঘন্টা যানবাহনে সময় কাটাতে হয় যাত্রীদের। চরম বিপাকে পড়ে মূল্যবান সময় নষ্ট করতে হয় কর্মজীবী, শ্রমজীবী ও পেশাজীবীদের।
নগরজুড়ে বহুতল বাণিজ্যিক ভবন, শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব পার্কিং ব্যবস্থা না থাকা এবং ফুটপাতসহ রাস্তার অধিকাংশ হকারদের দখলে চলে যাওয়ার কারনে এ ব্যাপারে কোন উদ্যোগে তেমন ইতিবাচক কোন ফলাফল দিতে পারছেনা।

এছাড়াও নগরীর বিভিন্ন স্থানে ওয়ানওয়ে রোড হওয়া সত্ত্বেও বিপণিবিতান, শপিংমল, ক্লিনিক-হাসপাতালগুলোর পর্যাপ্ত পার্কিং না থাকায় যানজটের দীর্ঘলাইন লেগে থাকে।

পবিত্র রমজান মাসে ও  নগরীবাসীকে যানজটের কবলে পড়তে হচ্ছে। কোনো কোনো দিন নগরীর কোথাও যানজট দেখা না গেলেও জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা, বন্দরবাজারে তা নিত্যসঙ্গী।

সিরাজুন নেছা  বন্দর থেকে  সিএনজি অটোরিকশা নিয়ে যাবেন কুমারপাড়াস্থ নিজের বাসায়। জিন্দাবাজারে এসে জ্যামে পড়েন তিনি। বসে আছেন ৩০ মিনিট  ধরে। হঠাৎ গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করলেন। বললেন,  রোজাত ইলা জ্যাম আর দেখছিনা কোনদিন।

প্রচন্ড যানজটে জনজীবনে নেমে এসেছে দুর্বিষহ যন্ত্রণা। প্রচন্ড গরম আর যানজটে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

ট্রাফিক পুলিশ সুষ্ঠু দায়িত্ব পালন করছেনাও বলে মনে করেন নগর বাসী।

এ ব্যাপারে ট্রাফিকের ডিসি ফয়সল মাহমুদ বলেন, যানজট নিরসনে প্রতিদিনই সচেতনতামূলক কার্যক্রম চলছে, মাইকিং হচ্ছে। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ মে ২০১৯/আইএ/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন