আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

লতিফা শফি মহিলা কলেজে শিক্ষাবৃত্তি প্রদানে চুক্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৬ ১৬:১৪:০৩

সিলেট :: দক্ষিণ সুরমার লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে অধ্যয়নরত দরিদ্র অথচ মেধাবী এমন ১২ জন শিক্ষার্থীকে প্রতিবছর শিক্ষাবৃত্তি প্রদান করবে ই.এ চৌধুরী ফ্যামেলি ফাউন্ডেশন। এ জন্য বছরে ব্যয় হবে আড়াই লক্ষ টাকা। এই ১২ জন শিক্ষার্থীর ১ বছরে যাবতীয় শিক্ষা ব্যয় বহন করবে এই ফাউন্ডেশন। এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার কলেজে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করা হয়।

চৌধুরী ফ্যামেলি ফাইন্ডেশনের পক্ষে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রিয়াজ আহমদ চৌধুরী এবং লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যয়ক আমিরুল আলম খাঁন চুক্তিতে স্বাক্ষর করেন। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা সাবেক এম পি শফি আহমদ চৌধুরী।

এ সময় তিনি বলেন, ‘নাড়ির টানে জন্মভূমির প্রতি সম্মান জানিয়ে ই.এ চৌধুরী ফ্যামেলি ফাউন্ডেশন এই মহতি উদ্যোগ নিয়েছে। যাতে করে এই অঞ্চলের দরিদ্র ও মেধাবী মেয়ে শিক্ষার্থীরা অর্থাভাবে তাদের শিক্ষাকার্যক্রম বন্ধ না করে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ই.এ চৌধুরী ফ্যামেলি ফাউন্ডেশনের পক্ষে পূবালী ব্যাংকের পরিচালক রোমানা শরীফ, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ডা. শামিমুর রহমান, বাবুল মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতেই কলেজ অধ্যক্ষ আমিরুল আলম খাঁন ই.এ চৌধুরী ফ্যামেলি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতাদের পরিচিতি তুলে ধরেন। তিনি কলেজের ছাত্রীদের শিক্ষা বিকাশের এমন উদ্যোগ নেয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৬ মে ২০১৯/প্রেবি/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন