Sylhet View 24 PRINT

মুন্সিপাড়ায় অবৈধ দেয়াল ভাঙতে সিসিকের নোটিশ, তবুও বাঁধা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৬ ১৬:৪২:০২

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর মুন্সিপাড়া এলাকায় ড্রেনের উপর নির্মাণ করা একটি অবৈধ দেয়াল ভাঙতে মালিককে নোটিশ দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। কিন্তু নোটিশ প্রদানের পর প্রায় তিন সপ্তাহ অতিবাহিত হলেও এ ব্যপারে কোন উদ্যোগ নেননি মালিক। আর নোটিশের মেয়াদ শেষ হওয়ার পর স্থানীয় কাউন্সিলর ও সিসিকের কর্মকর্তারা এটি দেয়ালটি ভাঙতে গেলে তাদেরকে বাঁধা দেয়া হয়।

জানা গেছে- সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকার ৩৫ নম্বর বাসার সীমানা দেয়াল ড্রেনের উপর নির্মাণ করা হয়েছে। এতে বৃষ্টির মৌসুমে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং পানি নিষ্কাসনে বাঁধা সৃষ্টি হয়। তাই সিসিকের অনুমতি ব্যাতিত অবৈধ এই দেয়াল অপসারণ করতে বাসার মালিক শফিক মিয়াকে ৭ দিনের সময় দিয়ে গত ২৩ এপ্রিল নোটিশ দেন সিসিকের নির্বাহী প্রকৌশলী।

কিন্তু ৭ দিনের নোটিশ দেয়ার পরও দেয়ালটি না ভাঙায় গত ৬ মে এলাকাবাসীকে নিয়ে সেখানে যান স্থানীয় কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক ও সিসিকের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান। তখন তারা দেয়ালটি ভাঙতে চাইলে মালিক শফিক মিয়া ও তার ছেলে এতে বাঁধা দেন। এসময় এলাকার লোকজনদের উপর চড়াও হন তারা।

এ ঘটনায় এলাকাবাসী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন এবং কাউন্সিলর লায়েক মেয়র বরাবরে বিষয়টি অবগত করে একটি দরখাস্ত করেছেন।

এছাড়া এ বাসার ইমারত নির্মাণের নথি উপস্থাপনে বিলম্ব করায় গত ৯ মে সিসিকের এক সার্ভেয়ারকে লিখিতভাবে সতর্ক করেছেন সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/১৬ মে ২০১৯/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.