আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

নয়াদিল্লিতে গবেষণাপত্র উপস্থাপন করলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির রমা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৮ ১৯:৪৩:৫২

সিলেট :: ভারতের নয়াদিল্লিতে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত “Poetic Imagining(s) of Southasia: Borders and Nations” শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়েছেন সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক রমা ইসলাম। ওই সম্মেলনে তিনি সফলভাবে একটি গবেষণাপত্র উপস্থাপন করেন।

রমা ইসলামের গবেষণাপত্রের বিষয়বস্তু ছিল “Exploring Identity and Space of Hijra in Arundhati Roy’s The Ministry of Utmost Happiness”।
আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা থেকে এই তথ্য জানানো হয়েছে।

সাউথ এশিয়ান ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. কবিতা শর্মার বক্তব্যের মধ্য দিয়ে দুই দিনব্যাপী এই  সম্মেলনের উদ্বোধন হয়। এতে বাংলাদেশ, নেপাল, পাকিস্থান, শ্রীলঙ্কা থেকে ৪২ জন গবেষক তাদের গবেষণাপত্র উপস্থাপন করেন। সম্মেলনে দুই দিনে একটি প্লেনারি সেশনসহ ১৪টি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। প্লেনারি সেশনে অংশগ্রহণ করেন ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ফখরুল আলম এবং কাঠমন্ডু ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবহি সুবেদি।

এদিকে, সফলভাবে গবেষণাপত্র উপস্থাপন করায় রমা ইসলামকে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

সিলেটভিউ২৪ডটকম/১৮ মে ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন