Sylhet View 24 PRINT

চা শ্রমিকদের স্মরণে সিলেট ভ্যালী কার্যকরী পরিষদের শোক সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২০ ২১:৫৬:৪০

সিলেট :: ১৯২১ সালের ২০ মে মুল্লুকে চল আন্দোলনে ব্রিটিশ গোর্খা বাহিনীর গুলিতে নিহত ৩০ হাজার চা শ্রমিকের স্মরণে শোক সভা ও শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়েছে। ২০ মে সোমবার সিলেট ভ্যালী কার্যকরী পরিষদ ও ২৩ চা বাগানের শ্রমিকবৃন্দের উদ্যোগে খাদিম চা বাগানে এ শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। 

খাদিম চা বাগানের সভাপতি সবুজ তাতীর সভাপতিত্বে ও মোহন লাল কর্মকার পরিচালনা প্রধান অতিথি বক্তব্য রাখেন সিলেট ভ্যালী কার্যকরী পরিষদের সভাপতি রাজু গোয়ালা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি কল্পনা রানী নায়েক, শুভেচ্ছা বক্তব্য রাখেন বরজান চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি সুশান্ত চাষা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিলাস ব্যর্নাজী, সাবেক ৩ নং খাদিম ইউ পি সদস্য দুলন কর্মকার, করুনা মোহন কাকতী, নাটু রঞ্জুন, মালনী ছরা পঞ্চায়েত কমিটির সভাপতি নিতেন শবর, মনোরঞ্জন নায়ক, মধু ভোমিজ, প্রদীপ কর্মকার, নিপেন ভোমিক, অমল নায়ক, কালাম মিয়া, শাহাজান মিয়া।

বক্তারা বলেন, জাফলং চা-বাগানের জমি দখল করতে চায় পাথর খেকো চক্ররা। শুধু তাই নয় নিরিহ চা-শ্রমিকদের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা চালায় সন্ত্রাসীরা। আমরা এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বক্তারা অচিরেই এসব হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির প্রদানের জন্য জোর দাবী জানান।

সিলেটভিউ২৪ডটকম/ ২০ মে ২০১৯/প্রেবি/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.