আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে ব্যবসায়ীদের অন্যরকম অপেক্ষা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২১ ০০:১৪:২৯

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সারাবছরই ব্যবসায়ীরা ক্রেতাদের দিকে চেয়ে থাকেন। তবে ঈদের বিষয়টি একটু যেন আলাদা। বছরের সবচেয়ে বেশি পোশাক বিক্রি হয় ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে। তাই এই ঈদকে ঘিরেই ব্যবসায়ীদের তোড়জোড়ও থাকে বেশি।

পবিত্র রমজান মাস চলছে এখন। পেরিয়ে গেছে অর্ধেক। সামনেই পবিত্র ঈদ-উল-ফিতর। এই ঈদকে ঘিরে সিলেটের কাপড় ব্যবসায়ীরা এখন ক্রেতাদের অপেক্ষায় সময় পার করছেন।

সিলেট নগরীর জিন্দাবাজার, নয়াসড়ক, কুমারপাড়া প্রভৃতি এলাকার একাধিক কাপড় ব্যবসায়ীর সাথে কথা বলে জানা গেছে, রমজানের অর্ধেক পেরিয়ে গেলেও এখনো ঈদের কেনাকাটা জমে ওঠেনি। গত দু-তিনদিন ধরে ক্রেতাদের আনাগোনা বাড়ছে।

ব্যবসায়ীরা আশা করছেন, আগামী দু-তিনদিনের মধ্যেই সিলেটে ঈদের কেনাকাটা পুরোদমে জমে ওঠবে।

নগরীর জিন্দাবাজারস্থ একটি বিপণিবিতানের কাপড় ব্যবসায়ী জলিল খন্দকার সিলেটভিউকে বলেন, ‘গত দু-তিনদিন ধরে ক্রেতার উপস্থিতি বাড়তে শুরু করেছে। তবে আগামী দু-তিনদিনের মধ্যেই ঈদের কেনাকাটা পুরো জমে ওঠবে বলে আশা করছি।’

নয়াসড়ক এলাকার কাপড় ব্যবসায়ী দীপন দে বলেন, ‘মূলত এই ঈদে যে ব্যবসা হয়, তার মুনাফা দিয়েই আমাদেরকে সারাবছর চলতে হয়। এজন্য এই ঈদে ক্রেতার জন্য আমাদের অপেক্ষাও থাকে একটু অন্যরকম। ক্রেতারা আসতে শুরু করেছেন, প্রতিদিন বাড়তেই থাকবে।’

এদিকে, ঈদকে কেন্দ্র করে সিলেটের কাপড় ব্যবসায়ীরা নিজেদের দোকান বা শো-রুমে নতুন ডিজাইনের হরেক রকম পোশাক তুলেছেন। ক্রেতাদের আকৃষ্ট করতে সিলেট নগরীর প্রায় প্রতিটি বিপণিবিতানকে সাজানো হচ্ছে আকর্ষণীয়ভাবে। ইতিমধ্যে অনেক বিপণিবিতানের সামনে বসানো হয়েছে দৃষ্টিনন্দন তোড়ন, করা হয়েছে আলোকসজ্জাও।

সিলেটভিউ২৪ডটকম/২১ মে ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন