আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে চলছে গ্র্যান্ড-ঈদ-উল ফিতর শপিং ফ্যাস্টিভ্যাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২২ ১৭:৫৫:৩৩

সাকলিন হক :: মুসিলম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর সামনে। এই ঈদের সময়ে দেশে সবচেয়ে বেশি পোশাক কেনাকাটা হয়। আর তাই এ সময়ে বিভিন্ন আয়োজনে জমজমাট থাকে ফ্যাশন হাউসগুলো।

ইদানিং বিভিন্ন দিবস উপলক্ষে অনলাইন শপিং হাউসগুলো নানা নানা উৎসবের আয়োজন করছে। সিলেটেও তা বেশ জনপ্রিয় হয়ে উঠছে দিনদিন। এবারের ঈদকে কেন্দ্র করে ইতিমধ্যে বেশ কয়েকটি শপিং ফেস্টিভ্যাল হয়ে গেলেও ২০ মে শুরু হয়েছে সবচেয়ে বড়টি।

নগরীর হোটেল  নুরজাহানে গ্র্যান্ড ঈদ-উল-ফিতর শপিং ফেস্টিভ্যাল বেশ সাঁড়া ফেলেছে সিলেটের ফ্যাশন সচেতন মানুষের মধ্যে। টানা ৫দিনরে এই ফেস্টিভ্যাল শেষ হবে ২৪ মে।

আজ এই ফ্যাস্টিভ্যালের তৃতীয় দিন। অনলাইন শপিং ভিত্তিক এই মেলায় আছে ঢাকা, কাশ্মীরসহ দেশ-বিদেশের বিভিন্ন অনলাইন ব্র্যান্ডেড প্রোডাক্টের সমারোহ।  

আছে নানান রকম পোশাক, কসমেটিক্স, বিউটি প্রোডাক্টস, ব্যাগ, জুতাসহ বাহারি প্রসাধন সামগ্রী। আছে জুয়েলারিসহ বিভিন্ন ধরণের বুটিক এবং দেশি বিদেশি কাপড়ের সমাহার।

মেলায় দেশ-বিদেশের নামী-দামি অনলাইন দোকানের পাশাপাশি উল্লেখযোগ্য সিলেটের গ্ল্যামার ভাইবস নিয়ে এসেছে বাহারি সব পণ্য। এরমধ্যে উল্লেখযোগ্য ভারতীয় ও পাকিস্তানী ব্র্যান্ডের মেয়েদের বুটিক্স, ইন্ডিয়ান রাজোস্তানী ঝুমকা-কানের দুল, নেকলেস, চুড়ির কালেকশনসহ থাকছে জুয়েলারির ভিন্টেজ কালেকশন। এছাড়াও গ্লামার ভাইবসে আছে দেশি ও ইন্ডিয়ান খাদি কাপড়ের পাঞ্জাবী।

এছাড়া উল্লেখযোগ্য দোকানগুলো হচ্ছে-ইউনিকন বিডি, রুটস (ঢাকা), লাবণ্য বুটিক্স (ঢাকা), নেওটার, হ্যাঙ্গার স্রাফট, ফেইমস ফ্যাশন,  সিলেট হ্যান্ডিক্রাফট এন্ড ফ্যাশন হাট, আমারাত (ঢাকা),  ইউ কে শপিং, ইরানী বোরকা হাউজ,  ক্লোসেট, দেশজ, এ, এফ জুয়েলারি, মন্স (ঢাকা),  এস,পি গ্যালারী, ফরেইন প্রোডাক্ট অন লাইন বিডি, শেনযুটিস ড্রিম, রেড সিলেট অনলাইন মহল, দ্য স্টাইল লফট, যায়ান্স অ্যান্ড এনায়াস, আরিয়ান (কাশ্মীর), সানডেয়  বোরকা (ঢাকা) ইত্যাদি।

আয়োজকদের সূত্রে জানা গেছে, মেলায় প্রায় প্রতিদিন লোকসমাগম বাড়ছে। সেই সাথে বাড়ছে বিক্রিও।

আজসহ (বুধবার) আগামী দুই দিনে মেলায় আরো জনসমাগম হবে, সেই সাথে বিক্রিও বাড়বে বলেও আশাবাদী তারা।

সিলেটের সংস্কৃতিতে নতুন সংযোজন বিভিন্ন দিবস ভিত্তিক ফ্যাস্টিভ্যাল। এমন আয়োজন সাধারণ মানুষ বিশেষ করে মধ্যবিত্ত ও উচ্চবিত্ত শ্রেণীর কাছে ক্রমশঃ জনপ্রিয়তা অর্জন করছে।

সংশ্লিষ্টদের ধারণা, আগামীতে এমন ফ্যাস্টিভ্যাল আরো বিশালাকারে আয়োজন হবে এবং জনগনের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে তা সফলও হবে।

সিলেটভিউ২৪ডটকম/ ২২ মে ২০১৯/এসএইচ/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন