আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

হোমিওপ্যাথি চিকিৎসা জনপ্রিয় হয়ে উঠেছে: আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২২ ১৯:৫৩:৪৪

সিলেট :: সিলেট  সিটি কর্পোরেশনের মেয়র  আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘হোমিওপ্যাথি সফলতা ও চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। হোমিওপ্যাথি চিকিৎসা একটি প্রাচীন ও জনপ্রিয় চিকিৎসা ব্যবস্থা। হোমিওপ্যাথি চিকিৎসা জনপ্রিয়তা পেয়েছে কারণ এর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এলোপ্যাথিক চিকিৎসার আগে মানুষ হোমিওপ্যাথি চিকিৎসা, হারবাল চিকিৎসা ও ভেষজ চিকিৎসার ওপর নির্ভরশীল ছিল। বর্তমান বিশ্বে হোমিওপ্যাথি চিকিৎসা খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।’

তিনি বুধবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন ও মেডিসিনাল প্লান্টস এন্ড হারবাল প্রোডাক্টস বিজনেস প্রমৌশন কাউন্সিল এর যৌথ উদ্যোগে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বাংলাােদশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল ডা. মো. আলী হোসেনের সভাপতিত্বে এবং ডা. শরীফ শাহরিয়ার চৌধুরীর পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এর রেজিস্ট্রার কাম সেক্রেটারি ডা. মো.জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের গভর্নিং বডির সদস্য শামীম আহমদ, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত সদস্য-৩ সুষমা সুলতানা রুহি, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সদস্য ডা. আব্দুল হক, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সদস্য, জালালাবাদ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মো. ইমদাদুল হক, জালালাবাদ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. এমএ মোজাহিদ খান, বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের সহ-সভাপতি ডা. মাহবুব হাফিজ। আরো বক্তব্য রাখেন ডা. জামাল উদ্দিন, ডা. আব্দুর রকিব, ডা. রিষিকেষ পাল, ডা. ইদ্রিস আলী, ডা. রনজিত দাশ, ডা. আবদুল মোক্তাদির সরদার প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২২ মে ২০১৯/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন