আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

গোয়াইনঘাটে অসহায়দের জন্য ২৮৫টি ঘর নির্মাণ করছে সরকার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২৩ ০১:০২:০৮

এম এ মতিন, গোয়াইনঘাট :: সিলেটের সীমান্তবর্তী জনপদ গোয়াইনঘাট উপজেলায় অসহায় ও দরিদ্র মানুষের বসবাসের জন্য সরকারিভাবে নির্মাণ করা হচ্ছে ২৮৫ টি ঘর। প্রধানমন্ত্রীর কার্যালয় কার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় সিলেটের গোয়াইনঘাট উপজেলায় সরাসরি অসহায় ও দরিদ্র মানুষের জন্য ২৭০ টি ঘর নির্মাণ হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ২০ হাজার টাকা।

স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে প্রতিটি তালিকা ভুক্ত পরিবার সরেজমিনে পরিদর্শন পূর্বক গৃহ নির্মাণের সুপারিশ করা হয়েছে। ঘর গুলো নির্মাণ কাজ বাস্তবায়ন করছেন স্থানীয় পিআইসি কমিটি।

আর ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে গোয়াইনঘাট উপজেলায় বরাদ্দ কৃত ৩৮ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে আরোও ১৫ টি ঘর। ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে বরাদ্দ কৃত প্রতিটি ঘর নির্মাণে সরকারের ব্যয় হচ্ছে ২ লাখ ৫৮ হাজার টাকা।

প্রকৃত গৃহহীন মানুষের মধ্যে এসকল ঘর পৌঁছাতে গোয়াইনঘাট উপজেলার নির্বাচিত সকল পর্যায়ের জনপ্রতিনিধি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সহ স্থানীয় গণমাধ্যম কর্মীবৃন্দ আন্তরিক ভাবে এক যুগে কাজ করছেন। ফলে গোয়াইনঘাট উপজেলায় বাছাইকৃত অসহায় ও দরিদ্র ২৮৫ টি পরিবার নির্বাচন যথাযথ ও স্বচ্ছতার সাথে সম্পন্ন হয়েছে বলে সুশীল সমাজের প্রতিনিধরা ধারণা করছেন।

গোয়াইনঘাট উপজেলার ৯ টি ইউনিয়নের সর্বাধিক গুরুত্বপূর্ণ ও অসহায় পরিবার গুলির মাঝে সরকারি ভাবে একই সাথে ২৮৫ টি ঘর নির্মাণ গোয়াইনঘাট উপজেলার হাট, বাজার ও সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে চলছে সরকারের প্রশংসার জয়গান। একইসাথে গোয়াইনঘাট উপজেলায় সরকারি ভাবে ২৮৫ টি গৃহ নির্মাণে কাজ পেতে অত্যন্ত কঠোর পরিশ্রম করছেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি। তার ঐকান্তিক প্রচেষ্টায় শুধু মাত্র গোয়াইনঘাট উপজেলাতেই সরকারি ভাবে ২৮৫ টি পরিবারে ঘর নির্মাণ সম্ভব হয়েছে। ফলে গোয়াইনঘাট উপজেলায় প্রশংসায় ভাসছেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. মুহিবুল ইসলাম জানান যথাযথ প্রক্রিয়ায় অসহায় ও দরিদ্র পরিবার নির্বাচন করে ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। সকলে সার্বিক সহযোগীতার মাধ্যমে নির্মাণ কাজ সমাপ্তি করতে করতে।

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন- অসহায় ও দরিদ্র মানুষের জন্য সরকার অত্যন্ত আন্তরিক। যার ফলে প্রাথমিক ভাবে গোয়াইনঘাট উপজেলায় ২৮৫ টি দরিদ্র পরিবারে ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। পর্যায়ক্রমে গৃহহারা সকল পরিবারের ঘর নির্মাণ করে দিবে সরকার।

সিলেটভিউ২৪ডটকম/২৩ মে ২০১৯/এমএএম/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন